এবারের ‘ইত্যাদি’ নোয়াখালীতে

বিনোদন ডেস্ক :

আগামী ২৭শে নভেম্বর নোয়াখালীর মাইজদীতে অনুষ্ঠিত হবে জনপ্রিয় ম্যাগাজিন ‘ইত্যাদি ‘। এবারের ইত্যাদিতে প্রায় প্রায় বিশ হাজার দর্শক উপস্থিত থাকবেন। জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র চিত্রায়ন হয়েছে নোয়াখালীর মাইজদীর পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রের মাঠে।

‘ইত্যাদি’র রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। এবারের পর্বে মূল গান রয়েছে একটি। মোহাম্মদ রফিকউজ্জামানের কথা ও বিনোদ রায়ের সংগীতায়োজনে নোয়াখালীকে নিয়ে গানটি গেয়েছেন সংগীতশিল্পী রবি চৌধুরী। গানটিতে তার সঙ্গে অংশ নিয়েছেন স্থানীয় একদল শিল্পী। মেহেদীর সংগীতায়োজনে নোয়াখালীর জনপ্রিয় তিনটি গানের মধ্যে একটি গানের সঙ্গে নেচেছেন স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পী।

ইত্যাদিতে এবার রয়েছে বেশ কয়েকটি প্রতিবেদন। এগুলোর বিষয়বস্তু হলো দ্বীপ জেলা ভোলার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মাহমুদুর রশিদ, ফেরীতে করে রেল পারাপার, প্রাকৃতিক সৌন্দর্যময় নিঝুম দ্বীপ, বগুড়ার একটি কলেজের প্রাণীবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক এস.এম ইকবালের প্রকৃতি ও পাখী প্রেম এবং অবৈধভাবে অমানুষ দালালদের খপ্পরে পড়ে প্রলোভন ও প্রতারণার স্বীকার হয়ে যারা পাচার হয়ে যায় তাদের দুর্দশার করুণ চিত্রের ওপর বাংলাদেশ, তুরস্ক ও গ্রিসের সীমান্ত এলাকায় ধারণকৃত প্রতিবেদন।

এছাড়া, দর্শক পর্বে আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন বৃহত্তর নোয়াখালীর সন্তান অভিনেতা-নির্মাতা মাহফুজ আহমেদ ও অভিনেত্রী তারিন। তারা দর্শকদের সামনে নোয়াখালীর আঞ্চলিক ভাষায় একটি বক্তব্যধর্মী প্রেমের দৃশ্যে অভিনয় করবেন।

bg_DSC_8400_719645301

নিয়মিত পর্ব হিসেবে রয়েছে যথারীতি মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র বিভাগ। রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস নাট্যাংশ। এর মধ্যে উল্লেখযোগ্য বিউটি পার্লারের একাল-সেকাল, প্রযুক্তির অপব্যবহার, টক শোর প্রয়োজনীয়তা, টিভি দেখায় উৎপাত, সুশীলের অশীল কর্মকান্ড, ডাক্তারের সিরিয়াল সমস্যা, শেখার বিভিন্ন দিক।

এগুলোতে অভিনয় করেছেন কে.এস ফিরোজ, শবনম পারভীন, আব্দুল আজিজ, মহিউদ্দিন বাহার, আব্দুল কাদের, আফজাল শরীফ, জিল্লুর রহমান, কাজী আসাদ, আমিন আজাদ, কামাল বায়েজিদ, সুভাশিষ ভৌমিক, তারিক স্বপন, নিসা, বিনয় ভদ্র ও অনেকে।

‘ইত্যাদি’র শিল্প নির্দেশনা ও মঞ্চ পরিকল্পনায় ছিলেন মুকিমুল আনোয়ার মুকিম। পরিচালকের সহকারী হিসেবে ছিলেন যথারীতি রানা ও মামুন।

নতুন পর্বটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে আগামী ২৭ নভেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর। একই চ্যানেলে পুনঃপ্রচার করা হবে আগামী ৬ ডিসেম্বর রাত ১০টার ইংরেজি সংবাদের পর। ইত্যাদি নির্মান করেছে ফাগুন অডিও ভিশন ও স্পন্সর করেছে কেয়া কস্মেটিকস্ লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ২১ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password