‘আমি মুসলিম, আমকে বিশ্বাস করুন’

আন্তর্জাতিক ডেস্ক :

মুসলিম মানেই সন্ত্রাসবাদী নয়। প্যারিস হামলার পর থেকেও সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে এই বার্তায়। বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা মুসলিমরা ভাবমূর্তি বদলে ফেলতে চাইছেন।

তবে সম্প্রতি প্যারিসে সাধারণ মানুষকে আবেগমন্ডিত করে তুললেন এক মুসলিম ব্যক্তি। যাঁর চোখ বাঁধা অবস্থায় হাতে ছিলো প্লাকার্ড। প্যারিস হামলার ঘটনাস্থলে গত কয়েকদিন ধরে প্যারিসে চলছে চূড়ান্ত নিরাপত্তা। আর স্বজনহারাদের আনাগোনা। তারই মাঝে দাঁড়িয়ে থাকতে দেখা গেল এক ব্যক্তিকে।

তাঁর হাতে প্লাকার্ডে লেখা, ‘আমি একজন মুসলিম, আমাকে বলা হয়েছে আমি নাকি সন্ত্রাসবাদী। আমি আপনাদের বিশ্বাস করি। আপনিও কি আমাকে বিশ্বাস করেন? বিশ্বাস করলে আলিঙ্গন করুন।’ এই বার্তা জঙ্গি বিধ্বস্ত শহরের ভারি হাওয়া একটু হলেও হালকা করে দিয়েছে।

চোখ থেকে কাপড় সরিয়ে ওই ব্যক্তি বলেন, ‘যাঁরা আমাকে আলিঙ্গন করেছেন, তাঁদের প্রত্যেককে আমি ধন্যবাদ জানাতে চাই। তিনি মানুষকে এই বার্তা দিয়েছেন যে, তিনি একজন মুসলিম, তিনি সন্ত্রাসবাদী নন। তিনি কখনও কাউকে খুন করেননি।

তিনি বারবার জোর দিয়ে বলেন, ‘মুসলিম মানেই যে সন্ত্রাসবাদী হবে এমন কোনও কথা নেই। একজন সন্ত্রাসবাদী সবসময় মানুষ খুন করতে উদ্যত থাকে। একজন প্রকৃত মুসলিম সেটা কখনই করে না। ইসলাম ধর্ম এই কাজকে ঘৃণা করে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ২১ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password