সন্দেহে হলেই চলছে তল্লাশি, থমথমে রাজধানী

নিজস্ব প্রতিবেদক :

যে কোনো ধরনের নাশকতা এড়াতে রাজধানীজুড়ে নিরাপত্তার বেস্টুনি তৈরি করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। পুলিশ ও র‌্যাবের পাশপাশি রয়েছে বিজিবি। কেন্দ্রীয় কারাগার ও এর আশপাশের এলাকার সন্দেহ হলেই পথচারীদের তল্লাশি করা হচ্ছে।

শনিবার সকালে রাজধানীর বিভিন্ন এলাকা এবং পুরান ঢাকা কেন্দ্রীয় কারাগার এলাকা ঘুরে এমন দৃশ্যই দেখা গেছে। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল থেকেই পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের নাজিম উদ্দিন রোড ও এর আশপাশ এলাকায় র‍্যাবের তল্লাশি অভিযান ছিল চোখে পড়ার মতো।

রাজধানীজুড়ে বাড়তি নিরাপত্তার প্রসঙ্গে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি (মিডিয়া) মুনতাসীরুল ইসলাম বলেন, “রাজধানীতে যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে র‌্যাব ও বিজিবিসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সঙ্গে সম্বন্বয় করে কাজ করে যাচ্ছে পুলিশ। এছাড়া গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে রয়েছে সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর নজরদারি।”

উল্লেখ্য, যুদ্ধাপরাধী মুজাহিদের রিভিউ খারিজের মধ্য দিয়ে বুধবারে আইনি সব বিষয়ের নিষ্পত্তি হয়ে যাওয়ায় তার সামনে এখন কেবল রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়ার সুযোগ রয়েছে। একই সুযোগ রয়েছে যুদ্ধাপরাধের চারটি অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর।

তারা আবেদন না করলে বা রাষ্ট্রপতির অনুকম্পা না পেলে সরকারের নির্দেশনা অনুযায়ী মৃত্যুদণ্ড কার্যকর করবে কারা কর্তৃপক্ষ, যার সব প্রস্তুতিই এরই মধ্যে নেয়া হয়েছে বলে জানিয়েছেন ডিআইজি প্রিজন গোলাম হায়দার।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ২১ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password