বিকেলে ৫টায় দেশে পৌঁছাবেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক :

দুই মাসের বেশি সময়ের সফর শেষে ঢাকার উদ্দেশে লন্ডন ছেড়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শনিবার ভোর ৪টার দিকে তাকে বহনকারী বিমানটি লন্ডন ত্যাগ করেছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

শায়রুল বলেন, আশা করা যাচ্ছে বিকেল ৫টা নাগাদ তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন। এদিকে দেশে ফেরার পর খালেদার নিরাপত্তা নিয়ে উদ্বেগের কথা জানিয়েছে তার দল।

শুক্রবার এক বিবৃতিতে বিএনপির মুখপাত্রের দায়িত্বে থাকা ড. আসাদুজ্জামান রিপন বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ায় চেয়ারপারসনের নিরাপত্তা নিয়ে দল উদ্বিগ্ন। বেগম জিয়া এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে দেশে ফিরবেন বলেও গতকাল জানিয়েছিলেন রিপন।

স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ১৫ সেপ্টেম্বর লন্ডনে যান খালেদা। এরপর তিনি কবে ফিরবেন তা নিয়ে একরকম বিভ্রান্তি দেখা দেয়। বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, চিকিৎসা শেষ না করেই দেশে ফিরছেন বেগম জিয়া। বেগম জিয়া লন্ডনে থাকা অবস্থায় ঢাকায় ও রংপুরে গুলি করে হত্যা করা হয় দুই বিদেশিকে। দিনাজপুরে আহত করা হয় একজনকে। তাজিয়া মিছিলের প্রস্তুতিতে গ্রেনেড হামলাও চালানো হয়েছে। হয়েছে পুলিশের ওপর হামলার ঘটনাও।

এসব ঘটনায় জঙ্গিযোগের খবরও এসেছে আন্তর্জাতিক গণমাধ্যমে। সরকার অবশ্য এ ঘটনাগুলোকে যুদ্ধাপরাধীদের রায় বানচালের ষড়যন্ত্র হিসেবে দেখছে এবং এর জন্য বিএনপিকেও দায়ী করা হচ্ছে। দেশে আইএসের মতো কোনো জঙ্গিগোষ্ঠীর অস্তিত্ব নেই বলেও দাবি সরকারের।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, ২১ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password