আজ তারেক রহমানের ৫১তম জন্মদিন

নিউজ ডেস্ক :

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫১তম জন্মদিন আজ শুক্রবার। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক  প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জ্যেষ্ঠপুত্র তারেক রহমান ১৯৬৫ সালের ২০ নভেম্বর জন্মগ্রহণ করেন।

বিগত কয়েক বছরের মতো এবারো লন্ডনে জন্মদিন পালন করতে হচ্ছে তাকে। তবে এবার তিনি কাছে পাচ্ছেন মা খালেদা জিয়াকে। জন্মদিনে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

এদিকে, তারেক রহমানের জন্মদিন উপলক্ষে শুক্রবার দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে কেক কাটার অনুষ্ঠান থাকলেও তা অনিবার্য কারণে বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দলের সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার বাদ জুমা কেন্দ্রীয় কার্যালয়ে তারেক রহমানের সুস্থতা কামনায় দোয়া মাহফিল এবং সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে।

১৯৮৮ সালে বগুড়ার গাবতলী থানা বিএনপির সদস্য হওয়ার মধ্য দিয়ে রাজনীতিতে প্রবেশ করেন তারেক রহমান। ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মায়ের সঙ্গে দেশব্যাপী নির্বাচনী প্রচারণায় অংশ নেন। ২০০১ সালের নির্বাচনে পালন করেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

২০০৭ সালের ৭ মার্চ তারেক রহমানকে রাজধানীর ক্যান্টমেন্টের মইনুল রোডের বাসা থেকে গ্রেফতার করা হয়।

২০০৮ সালে চিকিৎসার জন্য লন্ডনে যান তারেক রহমান। স্ত্রী ডা. জোবায়দা রহমান ও একমাত্র মেয়ে জাইমা রহমানকে নিয়ে বতর্মানে সেখানেই অবস্থান করছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password