পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু

নিজস্ব প্রতিবেদক :

গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে আজ শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রাক প্রস্তুতিমূলক জোড় ইজতেমা। পাঁচ দিনব্যাপী এ জোড় ইজতেমায় দেশ-বিদেশের লাখো ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেবেন।

জোড় ইজতেমায় কালেমা, নামাজ, ঈমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলিগের উদ্দেশ্য মেহনত সম্পর্কে দাওয়াতের মাধ্যমে ছয় উসুলের মৌলিক বিষয়াদির ওপর বিস্তারিত বয়ান করবেন মুরুব্বিরা। ইতোমধ্যে অর্ধলক্ষাধিক তাবলিগ জামায়াত কর্মী টঙ্গীর তুরাগ তীরে জমায়েত হয়েছেন।

জোড় ইজতেমার প্রথম দিন শুক্রবার হওয়ায় প্রতি বছরের মতো এদিনও ঢাকা,গাজীপুরসহ আশপাশের বিভিন্ন এলাকা থেকে লক্ষাধিক মুসল্লি জুমার নামাজে অংশগ্রহণ করার সম্ভাবনা রয়েছে।

একইসঙ্গে আগামী ৮ থেকে ১০ জানুয়ারি এবং ১৫ থেকে ১৭ জানুয়ারি অনুষ্ঠেয় দুই পর্বের বিশ্ব ইজতেমা আয়োজনের নানাদিক নিয়ে জেলা উপজেলা পর্যায়ের তাবলিগ নেতৃবৃন্দের সঙ্গে পরামর্শ (মসোয়ারা) করা হবে।

ইজতমো ময়দানের মুরুব্বি প্রকৌশলী গিয়াসউদ্দিন জানান, বিশ্ব ইজতেমাকে সুন্দর ও সফলভাবে সম্পন্ন করার জন্য জোড় ইজতেমার মাধ্যমে প্রাক প্রস্তুতিমূলক কার্যক্রম গ্রহণ করা হয়। জোড় ইজতেমার প্রস্তুতি কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

ইজতেমার মুরব্বি আব্দুন নুর বলেন, “সকাল ৯টায় জোড় ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। আগামী ২৪ নভেম্বর দুপুরে দোয়ার মাধ্যমে শেষ হবে।

টঙ্গী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, ইতোমধ্যে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তাদানে সজাগ রয়েছে। পাশাপাশি র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা কঠোর নিরাপত্তা বলয়ের মাধ্যমে মুসল্লিদের সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান করবে বলে জানান তিনি। এছাড়া আগামী ৮ জানুয়ারি দুই পর্বের বিশ্ব ইজতেমা শুরু হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, ২০ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password