ফেসবুকের সঙ্গে চুক্তি করতে সরকারের নতুন উদ্যোগ

প্রযুক্তি ডেস্ক :

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রাজনৈতিক অস্থিরতা ও নারীর প্রতি হয়রানি রোধে ফেসবুকের সঙ্গে চুক্তি করতে সরকার নতুন উদ্যোগ নেবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

এ জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। প্রতিমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর আজ মঙ্গলবার প্রথম বিটিআরসি পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

তারানা হালিম বলেন, ‘ফেসবুকের মাধ্যমে রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করা বা নারীর প্রতি সহিংসতার মতো যে বিষয়গুলো আসছে, তাতে বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের চুক্তির একটা সুযোগ ছিল, কিন্তু তারা সেটি করেনি। আমরা এ সুযোগটি আবার গ্রহণ করতে চাই।

এই প্রক্রিয়ার অংশ হিসেবে ফেসবুকের কর্মকর্তাদের প্রয়োজনে ডেকে এনে কিংবা চিঠির মাধ্যমে বা অনুরোধের মাধ্যমে চুক্তি করার পথ যেন প্রশস্ত হয় সে বিষয়ে অবশ্যই দৃষ্টি দিতে হবে।’

অনুষ্ঠানে প্রতিমন্ত্রীকে উদ্দেশ্য করে বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, কমিশনের স্বাধীনতা যাতে রক্ষা পায় সেটি নিশ্চিত করতে হবে। বিটিআরসিকে স্বাধীনভাবে কাজ করতে দেওয়া হলে আপনাদের সর্বোচ্চ সেবা দিতে পারব।

বাংলাদেশ সময় : ১৭৩৫ ঘন্টা, ১৭ নভেম্বর , ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password