চট্টগ্রামে শিশু ইয়াসিন হত্যায় চারজনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক :

আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) চট্টগ্রামে শিশু ইয়াসিন আরাফাত আবির হত্যা মামলায় চারজনের ফাঁসির রায় দিয়েছে আদালত। চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইবুনালের বিচারক মোহিতুল হক এনাম চৌধুরী তিন বছরের আগে এই হত্যা মামলার রায় ঘোষণা করেন।

সর্বোচ্চ সাজার আদেশ পাওয়া চার আসামি হলেন- মো. ফারুক (২৫) ইদ্রিস মিয়া (২৮), মো. আনোয়ার (২৩) ও সুজন (২৩)। এদের মধ্যে সুজন পলাতক। বাকি আসামিরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী আয়ুব খান বলেন, আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় চারজনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ও রাবেয়া বেগম নামে একজনকে বিচারক খালাস দিয়েছেন বলে তিনি জানান।

২০১২ সালের ১৭ ডিসেম্বর হালিশহর বি ব্লক এলাকা থেকে আবিরকে তুলে নিয়ে যায় ফারুক ও অন্যরা। পরে তাকে শ্বাসরোধে হত্যা করে আসামিরা। পরদিন সীতাকুণ্ড উপজেলার সলিমপুরে কালু শাহ মাজার এলাকার সামনের রাস্তা থেকে আবিরের লাশ উদ্ধার করে পুলিশ।

এই ঘটনায় ফারুক, ইদ্রিস ও রাবেয়াকে চট্টগ্রামের পাহাড়তলীর বাইন্না পাড়া থেকে, সুজনকে চান্দগাঁওয়ের সিএন্ডবি থেকে এবং আনোয়ার নামে আরেক ব্যক্তিকে চাঁদপুরের হাইনক থেকে গ্রেপ্তার করা হয়। পরে ফারুক, ইদ্রিস ও রাবেয়া আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছিলেন।

বাংলাদেশ সময় : ১৩১৩ ঘন্টা, ১৭ নভেম্বর , ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password