না.গঞ্জে বিএনপির ৩ কাউন্সিলর সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক :

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বিএনপি দলীয় তিনজন কাউন্সিলরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। নাশকতার ফৌজদারী মামলায় তিনজন অভিযুক্ত থাকায় স্থানীয় সরকার মন্ত্রণালয় ওই তিনজনকে বরখাস্তের এ সিদ্ধান্ত নেন।

বরখাস্তকৃত কাউন্সিলররা হলেন-সিটি করপোরেশনের বন্দর এলাকাতে ২৫নং ওয়ার্ডের এনায়েত হোসেন, ২২নং ওয়ার্ডের মোহাম্মদ সুলতান ও ২১নং ওয়ার্ডের হান্নান সরকার।

গত ৫ জানুয়ারি একদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ গণতন্ত্র রক্ষা দিবস উপলক্ষ্যে আনন্দ র‌্যালি কর্মসূচির ঘোষণা দেয়। অপরদিকে একই দিনে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচি হিসেবে দেশব্যাপী বিক্ষোভ দেখায়।

ওই দিন পুলিশের সঙ্গে সমঝোতার ভিত্তিতেই বন্দরের নবীগঞ্জ এলাকায় বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম, বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মুকুল ও মহানগর ছাত্রদলের যুগ্মআহ্বায়ক আবুল কাউসার আশার নেতৃত্বে মিছিল বের করা হয়।

তবে মিছিলে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা উপস্থিত থাকায় নাশকতার আশঙ্কায় পুলিশ মিছিলে বাধা দেয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায়।

এ ঘটনায় উপরোল্লিখিত ৩ জনসহ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২ কাউন্সিলর হান্নান সরকার ও মোহাম্মদ সুলতানকে আসামি করে দ্রুত বিচার আইনসহ দু’টি মামলা দায়ের করে বন্দর থানা পুলিশ।

অন্যদিকে, সিটি করপোরেশন ২৫নং ওয়ার্ড কাউন্সিলর ও থানা যুবদলেরসহ সভাপতি এনায়েত হোসেনকে (৪০) গত ৭ অক্টোবর গ্রেপ্তার করেছে পুলিশ। দ্রুত বিচার আইনে মামলায় পরোয়ানা থাকায় তাকে বন্দরের লক্ষণখোলা এলাকার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহীন জানান, গত ৫ জানুয়ারি সকালে বন্দরের নবীগঞ্জ এলাকায় ২০ দলীয় জোটের বিক্ষোভ চলাকালে যানবাহন ভাঙচুর ও পুলিশের উপর হামলা করার ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে।

সে মামলায় এনায়েত হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। তিনটি মামলায় চার্জশিটভুক্ত থাকায় তাদের তিনজনকেই সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানায়, সিটি করপোরেশন ২০০৯, ১২এর ১ ধারায় তিনজন কাউন্সিলরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, ১৬ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password