পিরিয়ডের সমস্যা দূর করবে ‘পিরিয়ড ট্রাকার’

লাইফস্টাইল ডেস্ক :

প্রতিদিনের পরিশ্রম, কাজের চাপে অনেকসময় পিরিয়ডের তারিখই মনে থাকে না অনেকের। মাসের এই বিশেষ দিনটির কথা আপনাকে দু’দিন আগেই মনে করিয়ে দেব একটি অ্যান্ড্রয়েড অ্যাপ। এর জন্য আপনার মোবাইলে শুধু ডাউনলোড করতে হবে ‘পিরিয়ড ট্রাকার’ অ্যাপটি।

এই বিশেষ অ্যাপটি আপনাকে পিরিয়েডের দিন জানানোর পাশাপাশি খেয়াল রাখবে আপনার পিরিয়ডের নানান খুঁটিনাখুটি বিষয়ও। এটি নির্দিষ্ট করে দেবে আপনার সুরক্ষিত সেই সময়সীমার যাতে সন্তানধারণের সম্ভবনা না থাকে। এছাড়া গর্ভপাত, পিরিয়ড সংক্রান্ত নানান সমস্যার সমাধান করবে এই অ্যাপটি।

পিরিয়ড ট্র্যাকার এমন একটি অ্যাপ, যেখানে চারটি অপশন রয়েছে৷ প্রতিটি অপশন কাজ করবে আলাদা আলাদা। পিরিয়ডের ডেট জনান দেব ক্লু, গর্ভপাত সংক্রান্ত তথ্য দেবে আইপিরিয়ড, সেফ টাইমিং-এর জানান দেবে পি-ট্রাকার এবং পিরিয়ড সংক্রান্ত নানান সমস্যার উত্তর মিলবে পিরিয়ড ডায়েরি থেকে।

অর্থাৎ পিরিয়ড নিয়ে সাধারণত যে সমস্ত সমস্যার মুখে পড়তে হয়, তা আগেভাগেই জানিয়ে দেবে এই বিশেষ অ্যাপ৷পিরিয়ড নিয়ে বেশ কিছু জিজ্ঞাসাও থাকে অল্পবয়সীদের মনে৷ তারও উত্তর থাকবে এই অ্যাপেই৷

আর বিশেষত ওয়ার্কিং ওম্যানদের ক্ষেত্রে এই অ্যাপের বিকল্প নেই৷ বিশেষ ধরনের কাস্টোমাইজ এই অ্যাপ ব্যবহারকারীদের থেকেই নানারকম ডেটা নেয়৷ তারপর সেই তথ্যের উপর ভিত্তি করেই এমন এক সিস্টেম তৈরি করে, যা অনেকটা আর্টিফিসিয়াল ঘড়ির মতোই কাজ করে৷

ইতোমধ্যেই সারা দুনিয়ায় প্রায় ২০০ মিলিয়ন নারী নিজেদের সুবিধার্থে ডাউনলোড করে নিয়েছে এই অ্যাপ৷

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ১৫ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password