দেশে আনা হয়েছে নূর হোসেনকে

নিজস্ব প্রতিবেদক :

আলোচিত সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেনকে কঠোর নিরাপত্তায় নারায়ণগঞ্জ পুলিশ লাইনসে নিয়ে যাওয়া হয়েছে। শুক্রবার সকালে ঢাকার উত্তরার র‌্যাব-১ কার্যালয় থেকে তাকে নারায়ণগঞ্জে আনা হয়।

উলফার শীর্ষ নেতা অনুপ চেটিয়াকে হস্তান্তরের ২৪ ঘণ্টার মধ্যেই নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুন মামলার প্রধান আসামি সাবেক কাউন্সিলর নূর হোসেনকে ফেরত পেল বাংলাদেশ।

দীর্ঘ ১৮ মাস পর গতকাল বৃহস্পতিবার রাতে বেনাপোল সীমান্ত দিয়ে তাকে ফেরত পাঠায় ভারত।

বেনাপোল ইমিগ্রেশনের ওসি তরিকুল ইসলাম জানান, বেনাপোল সীমান্তের ওপারে পেট্রাপোলে রাত ১১টা ১২ মিনিটে বিজিবির ব্যাটালিয়ন উপপ্রধান মেজর লিয়াকত আলীর কাছে নূর হোসেনকে হস্তান্তর করে বিএসএফ।

পরে তাকে বেনাপোলে নিয়ে আসা হয় একটি প্রিজন ভ্যানে করে। রাত ১১টা ৩৫ মিনিটের দিকে একটি নীল রংয়ের মাইক্রোবাসে করে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেওয়া হয়।

বেনাপোল সীমান্ত থেকে কঠোর নিরাপত্তায় শুক্রবার সকাল ৬টা ৫০ মিনিটে ঢাকার উত্তরার র‌্যাব-১ কার্যালয়ে আনা হয়। নূর হোসেনের স্বাস্থ্য পরীক্ষা ও হস্তান্তরের সকল প্রক্রিয়া শেষ করে নারায়ণগঞ্জ পুলিশ ও মামলার তদন্তকারী কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়। র‌্যাব-১-এর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক মো. মাকসুদুল হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেন।

শুক্রবার সকাল ৭টা ৫ মিনিটে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১-এর কার্যালয়ে অপেক্ষমাণ সাংবাদিকদের ব্রিফিং করার সময় র‌্যাবের পরিচালক (আইন ও গণমাধ্যম) মুফতি মাহমুদ খান বলেন, মেডিক্যাল চেকআপের জন্য নূর হোসেনকে মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হচ্ছে।

ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের কোনো প্রশ্নের উত্তর দিতে রাজি হননি। সংক্ষিপ্ত এই ব্রিফিং শেষে নূর হোসেনকে নারায়ণগঞ্জ পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এরপর তাকে নিয়ে নারায়ণগঞ্জের উদ্দেশে রওনা হয় পুলিশ।

এর আগে র‌্যাবের হেফাজতে সকাল ৬টা ৫০ মিনিটে তাকে র‌্যাব-১ কার্যালয়ে আনা হয়। তাকে নিয়ে আসা গাড়িটির সঙ্গে ছিল আরও চারটি গাড়ি।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, ১৩ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password