প্রিন্টার ও ওয়াইফাই বিষয়ে প্রশ্ন ও উত্তর

image_288680.canon_pixma_mx420_adf_all_in_one_inkjet_printer

প্রিন্টারে প্রিন্ট করতে সমস্যা, ওয়াইফাই সিগন্যাল দুর্বল হওয়া ইত্যাদি টেক সমস্যায় অনেকেই ভোগেন। যদিও এসব বিষয় অতি সামান্য চেষ্টাতেই সমাধান করা যায়। এ লেখায় থাকছে তেমন কয়েকটি সমস্যা ও সমাধান। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফক্স নিউজ।

প্রিন্টারের কী মেমোরি থাকে?

প্রশ্ন : আমি আমার পুরনো প্রিন্টার বিক্রি করে নতুন প্রিন্টার কিনতে চাই। কিন্তু এ প্রিন্টারে আমার কোনো ডকুমেন্টের মেমোরি থাকলে তা সমস্যা সৃষ্টি করতে পারে। এক্ষেত্রে প্রিন্টারটি বিক্রি করার আগে কোনো ব্যবস্থা নিতে হবে কী?

উত্তর : প্রিন্টারে অল্প মাত্রায় মেমোরি থাকে। সাধারণ প্রিন্টারে এ ধরনের মেমোরি না থাকলেও অল ইন ওয়ান প্রিন্টারে তা থাকতে পারে। এক্ষেত্রে প্রিন্টার বিক্রি করার আগে সেভ করা ডকুমেন্টস, স্ক্যানিং, প্রিন্ট লগ ও ফ্যাক্স লগস ডিলিট করুন। এক্ষেত্রে বেসিক রিসেটে অনেক সময় কাজ হয়। এছাড়া অনেক প্রিন্টার অন করার পর সরাসরি ১৫ সেকেন্ডের জন্য আনপ্লাগ করার পর আবার প্লাগ লাগালে মেমোরি ডিলিট হয়ে যায়।

সহজেই ওয়াই-ফাই সমস্যা দূর করুন
প্রশ্ন : আমার রুম থেকে ওয়াইফাই সিগন্যাল পেতে সমস্যা হয়। এ সিগন্যাল ঠিক করার কোনো উপায় আছে কী?

উত্তর : আপনার বাড়ির মাঝামাঝি অবস্থানে ওয়াইফাই রাউটার স্থাপন করুন। এছাড়া ওয়াইফাই সিগন্যাল ব্লক করে এমন আসবাবপত্র থেকে দূরে রাখুন রাউটারটি। এজন্য অ্যান্টিনার মুখ পরিবর্তন করতে পারেন। এছাড়া খালি ক্যান ব্যবহার করে (ডিশ অ্যান্টিনার মতো করে) অ্যান্টিনা বানিয়ে সিগন্যাল বাড়ানো সম্ভব।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ১০ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password