বৃহস্পতিবার থেকে ঢাকায় ল্যাপটপ মেলা

প্রযুক্তি ডেস্ক :

বৃহস্পতিবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হচ্ছে ল্যাপটপ কম্পিউটারের মেলা। এবার বেশ বড় পরিসরে এ মেলার আয়োজন করা হয়েছে।

গতকাল সোমবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানায় মেলার আয়োজক এক্সপোমেকার। প্রতিষ্ঠানটির কৌশলগত পরিকল্পনাকারী মুহাম্মদ খান বলেন, ‘এবারের ল্যাপটপ মেলায় বিক্রীত টিকিটের অর্থ দৈনিক কালের কণ্ঠ-এর সহসম্পাদক লতিফুল হকের চিকিৎসা তহবিলে দেওয়া হবে। তিনি দুরারোগ্য লিউকেমিয়ায় আক্রান্ত হয়েছেন।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় ৭টি প্যাভিলিয়ন, ১৩টি মিনি প্যাভিলিয়ন ও ৪৯ স্টলে শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তিপণ্য দেখাবে। এসব পণ্যে ছাড় ও উপহার থাকবে। পাশাপাশি মেলায় থাকছে চারটি সেমিনার ও কর্মশালা এবং গেম প্রতিযোগিতা।

এ ছাড়া মেলা নিয়ে ফেসবুকে মেলার ইভেন্ট পেজে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। https://goo.gl/wdcWjT ঠিকানার এই পেজে গিয়ে কুইজে অংশ নেওয়া যাবে। মেলায় কিছু নতুন ল্যাপটপের বাজারজাতকরণের ঘোষণা দেওয়া হবে।

এক্সপো মেকারের পরিচালন-প্রধান নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, ২০০৮ সাল থেকে প্রতিবছর এই মেলা আয়োজন করা হচ্ছে। আর বরাবরই দেখা গেছে মেলাগুলোতে শিক্ষার্থী, তরুণ প্রজন্মসহ সবার অংশগ্রহণ ছিল আমাদের প্রত্যাশার চেয়েও বেশি।

সম্মেলনে উপস্থিত ছিলেন গ্লোবাল ব্র্যান্ডের চেয়ারম্যান আবদুল ফাত্তাহ, আসুসের কান্ট্রি প্রোডাক্ট ম্যানেজার মো. আল ফুয়াদ, এইচপির রিটেইল অ্যাকাউন্ট ম্যানেজার সালাউদ্দিন মোহাম্মদ আদেল, এক্সিকিউটিভ টেকনোলজিস লিমিটেডের উপমহাব্যবস্থাপক (ব্যবসায় উন্নয়ন) এম কে পাশা খান এবং ডেলের বিপণন-প্রধান প্রতাপ সাহাসহ অনেকে।

ল্যাপটপ মেলার প্রধান পৃষ্ঠপোষক ‘এডুমেকার’। সহপৃষ্ঠপোষক এসার, আসুস, ডেল, এইচপি ও লেনোভো। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলায় প্রবেশমূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থী ও প্রতিবন্ধীরা বিনা মূল্যে প্রবেশ করতে পাবে। প্রতিবন্ধীরাও বিনা মূল্যে প্রবেশ করতে পারবে।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, ১০ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password