ফেসবুকে গানের ফিচার

প্রযুক্তি ডেস্ক :

সামাজিক যোগাযোগের সবচেয়ে বড় মাধ্যম ফেসবুক তার ব্যবহারকারীদের জন্য নতুন একটি ফিচার নিয়ে কাজ করছে। গানবিষয়ক একটি ফিচার যুক্ত করতে যাচ্ছে মাধ্যমটি। এর ফলে ফেসবুকের নিউজ ফিডে পোস্ট বক্সটিকে নতুন আকারে সাজানো হচ্ছে। পোস্টবক্সটিতে বর্তমানে লেখা থাকে ‘হোয়াটস অন ইয়োর মাইন্ড?’।

সেখানে কিছু লিখে তার সঙ্গে ছবি, ভিডিও, অ্যাকটিভিটিজ, লিংক, লোকেশন ইত্যাদি যুক্ত করা যায়। এখন সেখানে ফেসবুক যুক্ত করতে যাচ্ছে ‘মিউজিক স্টোরিজ’ অপশনটি। এই অপশনটির দ্বারা ব্যবহারকারীরা ৩০ সেকেন্ডের শর্ট মিউজিক ট্র্যাক স্ট্যাটাসে যুক্ত করতে পারবেন। এ জন্য অ্যাপল মিউজিকের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ফেসবুক। প্রাথমিক অবস্থায় শুধু আইওএস ব্যবহারকারীরা এই সুযোগ পাচ্ছেন।

এ জন্য একটি মিউজিক প্লেয়ার যুক্ত হচ্ছে ফেসবুকে যার দ্বারা কোনো অ্যালবামের ৩০ সেকেন্ডের স্যাম্পল মিউজিক শুনতে পারবেন শ্রোতারা। এ জন্য ফেসবুক ত্যাগ করে কোনো থার্ড পার্টি অ্যাপ ব্যাবহার করতে হবে না। ফিচারটিতে থাকছে বিশেষ সাবস্ক্রিপশন সুবিধা এবং অ্যালবাম কেনার সুযোগ।

৩০ সেকেন্ডের স্যাম্পল মিউজিকটি যদি আপনার পছন্দ হয় তবে ‘বাই’ বাটনে ক্লিক করে আইটিউনস থেকে সেটা কেনাও যাবে। অবশ্য ৩০ সেকেন্ডের প্রাথমিক মিউজিক ট্র্যাকটি চাইলে বিনামূল্যে সংরক্ষণ করা যাবে।
বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, ০৯ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password