টাইগারদের টার্গেট এবার সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক :

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিততে পারলে আর কি চাই! প্রথম ম্যাচে জয়টা দাপুটে। সেই ধারাই ধরে রাখতে চায় টাইগাররা। সেই ঘটনাটাই এখন ঘটাতে চাইছে মাশরাফি বিন মুর্তজার দল।

বাংলাদেশের মাঠে নামা মানেই এখন জয়। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সোমবার দ্বিতীয় ওয়ানডে। এটাও দিবা রাত্রির ম্যাচ। খেলা শুরু দুপুর একটায়। আর এই ম্যাচটা জিতেই সিরিজ জয় নিশ্চিত করতে চাইছে টাইগাররা।

শনিবার প্রথম ম্যাচে আধিপত্য বিস্তার করেই ১৪৫ রানের জয় পেয়েছে টাইগাররা। মুশফিকুর রহিমের সেঞ্চুরির পর দেখা গেছে সাকিব আল হাসানের ৫ উইকেট নেয়া পারফরম্যান্স।

বাংলাদেশে আসার আগে জিম্বাবুয়ে আইসিসির সহযোগী সদস্য দেশ আফগানিস্তানের কাছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হেরেছে। সেই দুর্বলতা বাংলাদেশের বিপক্ষে স্পষ্ট হয়ে গেছে। তাই ৩৬.১ ওভারেই শেষ হয়ে গেছে জিম্বাবুয়ের ইনিংস।

বাংলাদেশের ভয় ছিল জুলাইয়ের পর মাঠের ক্রিকেট না খেলায়। প্রথম ম্যাচেই সেই আড়ষ্টতা কেটেছে। দেশের মাটিতে টানা পাঁচ সিরিজ জেতার মতো অবস্থায় বাংলাদেশ আছে, সেটা বোঝা গেছে।

এখন দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে হারাতে পারলেই বাংলাদেশের সাফল্যের মুকুটে আরেকটি পালক উঠবে। টানা পাঁচ ওয়ানডে সিরিজ জিতবে টাইগাররা।

প্রথম ম্যাচের পর মাশরাফি বলেছেন, সুযোগ পেলে লিটন বাংলাদেশের জন্য অনেক বড় ক্রিকেটার হবেন। তার দরকার আত্মবিশ্বাস জোগানোর মতো একটি ইনিংস। তাই দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের ওপেনিংয়ে পরিবর্তন না আসারই কথা।

এই ম্যাচে দুটি উইকেট পেলেই বাংলাদেশের ইতিহাসের সর্বোচ্চ ওয়ানডে উইকেট শিকারী হয়ে যেতেন সাকিব। কিন্তু তার অপেক্ষা বাড়ছে। কারণ সিরিজে আর খেলছেন না। রবিবারই যুক্তরাষ্ট্রে উড়ে যাচ্ছেন। সেখানে আছেন তার সন্তানসম্ভবা স্ত্রী। সাকিব এমনই পারফর্মার যে জাতীয় দলে তার জায়গা পূরণ অনেক কঠিন।

ব্যক্তিগত অনেক অর্জনই হচ্ছে বাংলাদেশী ক্রিকেটারদের। কিন্তু টাইগাররা দলগত ক্রিকেটের আদর্শে বিশ্বাসী। সে কারণেই আসছে একের পর এক সাফল্য। আর একটি সাফল্যের দরজায় দাঁড়িয়ে বাংলাদেশ। জিম্বাবুয়েকে আরেক হুঙ্কারে হারিয়ে দিতে পারলেই টানা পঞ্চম সিরিজ জয় হবে টাইগারদের।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ০৮ নভেম্বর, ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password