মুশফিকের দুর্দান্ত সেঞ্চুরি , সংগ্রহ ২৭৩ রান

স্পোর্টস ডেস্ক :

প্রাথমিক বিপর্যয়ের পর মুশফিকুর রহিমের সেঞ্চুরি ও সাব্বির রহমানের অর্ধশতকে বড় সংগ্রহ পায় মাশরাফি বিন মুর্তজা বাহিনী। জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজের প্রথম ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। কিন্তু শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। স্কোরবোর্ডে মাত্র ২ রান যোগ হতেই সাজঘরে ফেরেন ওপেনার লিটন কুমার দাস। রানের খাতা খোলার আগেই লুক জঙ্গের শিকারে পরিণত হন তিনি।

নবম ওভারে গিয়ে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ৩০ রানের মাথায় তিনাশে পানিয়াঙ্গারার বলে বোল্ড আউট হন মাহমুদুল্লাহ রিয়াদ (৯)। এরপর তৃতীয় উইকেট জুটিতে স্কোরবোর্ডে আরো ৭০ রান যোগ করে তামিম ইকবাল (৪০) ফাইন লেগে লুক জঙ্গের হাতে ক্যাচ দেন। দ্রুত সাজঘরে ফেরেন সাকিব আল হাসানও (১৬)।

তবে ২৭.৫ ওভারে ১২৩ রানে চার উইকেট হারানোর পরও বাংলাদেশের রান যে আড়াই’শ পেরিয়েছে তার প্রধান কৃতিত্ব মুশফিকের। একাই ১০৭ রান করেন এ উইকেটকিপার ব্যাটসম্যান। তার ১০৯ বলের ইনিংসে ৯টি চার ও ১টি ছক্কার মার ছিল।

বাংলাদেশের ইনিংসের শেষ দিকে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন নাসির হোসেন। এক বল মোকাবেলায় রানের খাতা খোলার আগেই আউট হন তিনি। শেষে ফিনিশিং টাস দেন মাশরাফি বিন মুর্তজা (১৪) ও আরাফাত সানি (১৫)। জিম্বাবুয়ের পক্ষে সিকান্দার রাজা ও তাউরাই মুজারামবানি দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট তিনাশে পানিয়াঙ্গারা ও লুক জঙ্গের।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ০৭ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password