আজ বাংলাদেশ-জিম্বাবুয়ে প্রথম ওয়ানডে ম্যাচ

স্পোর্টস ডেস্ক :

দুপুর ১টায় শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। বাংলাদেশ সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ছাড়াও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। সব কটি ম্যাচই হবে মিরপুর স্টেডিয়ামে।

এবার ওয়ানডে সিরিজ নিয়ে আশাবাদী দু’দলই। গতবছর এই একই সময়ে বাংলাদেশ সফরে এসেছিল জিম্বাবুয়ে। আর বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয়েই ফিরতে হয়েছিল দলটিকে। তবে এবার এই সিরিজে ভালো করতে চায় জিম্বাবুয়ে। অবশ্য তার একটি আভাস প্রস্তুতি ম্যাচে দিয়েছে সফরকারীরা। কারণ প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে ৭ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে।

আর এই অনুপ্রেরণা নিয়েই ওয়ানডে সিরিজে মাঠে নামছে দলটি। অবশ্য সিরিজে বাংলাদেশ ফেভারিট তা বলার অপেক্ষা রাখে না। তাই জয় দিয়েই ওয়ানডে সিরিজ শুরু করতে চান অধিনায়ক মাশরাফি।

একসময় বাংলাদেশের কঠিন প্রতিপক্ষ ছিল জিম্বাবুয়ে দল। সময়ের সঙ্গে বাংলাদেশের সাফল্য যতটা বেড়েছে, ততটাই নেমেছে জিম্বাবুয়ের। সম্প্রতি আইসিসির সহযোগী সদস্য দেশ আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাটিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ হেরে বাংলাদেশ সফরে আসে জিম্বাবুইয়ানরা।

দেশের মাটিতে সিরিজ হারা দল মানসিকভাবে যে অনেকটা পিছিয়ে তা বলার অপেক্ষা রাখে না। তবে বাংলাদেশের বিপক্ষে ভালো করে নিজেদের শক্তি প্রমাণ করার জন্য সর্বাত্মক চেষ্টা করবে দলটি।

গতবছর জিম্বাবুয়েকে সিরিজে হারিয়েই ফর্মে আসে টাইগাররা। ফলে আর পিছনে তাকাতে হয়নি টাইগারদের। এরপর যে দলটিই বাংলাদেশে এসেছে তারাই টাইগারদের কাছে আত্মসমর্পণ করেছে। ফলে বর্তমানে বাংলাদেশ দল আছে পারফরমেন্সের তুঙ্গে। আর এই সময়েই বাংলাদেশ সফরে আসছে দলটি।

জিম্বাবুয়েকে এবারও হোয়াইটওয়াশ করার টার্গেট আছে টাইগারদের। তবে প্রস্তুতি ম্যাচই কিছুটা চিন্তায় ফেলেছে বাংলাদেশকে। টাইগার অধিনায়ক মাশরাফিও এমটা আভাস দিয়েছেন। তাই সবার আগে আজ প্রথম ম্যাচে জয় চায় মাশরাফি। আর আজ জয়ের জন্যই মাঠে নামবে বাংলাদেশ দল।

গতকাল দু’দলই মাঠে কঠোর অনুশীলন করে নিজেদের প্রস্তুত করেছে। বাংলাদেশ দল ফতুল্লায় অনুশীলন করলেও জিম্বাবুয়ে অনুশীলন করেছে মিরপুর স্টেডিয়ামেই।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, ০৭ নভেম্বর ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password