‘সুবিধা ভোগ করতে রাজনীতি করতেন সমশের মবিন’

নিজস্ব প্রতিনিধি :

সম্প্রতি অসুস্থতার কারণ দেখিয়ে বিএনপির রাজনীতি থেকে অবসরে যাওয়া দলের প্রভাবশালী নেতা সমশের মবিন চৌধুরীর সমালোচনা করে চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট জয়নাল আবেদিন বলেছেন, ‘সমশের মবিন চৌধুরী ব্যক্তিগত সুযোগ-সুবিধা নিতে রাজনীতিতে এসেছিলেন।’

বৃহস্পতিবার বিকেলে ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় জয়নাল আবেদিন এ মন্তব্য করেন। রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল’ এই সভার আয়োজন করে।

‘যারা একটি মামলার চাপও সহ্য করতে পারে না, তাদের রাজনীতিতে আসার দরকার নেই’, উল্লেখ করে জয়নাল আবেদিন বলেন, “সমশের মবিন চৌধুরী রাজনীতিবিদ নন।

কিছু সুযোগ-সুবিধা নেওয়ার জন্য দলে এসেছিলেন। ভেবেছিলেন পররাষ্ট্রমন্ত্রী হবেন, নির্বাচন করে মন্ত্রী হবেন। কিন্তু রাজনীতির দীর্ঘ দুর্গম পথে চাপ সহ্য করতে না পেরে পদত্যাগ করেছেন।”

আলোচনা সভায় জয়নাল আবেদিন বলেন, “বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অসুস্থ শরীর নিয়ে একাধিক মামলায় বারবার কারাগারে গেছেন।

স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ অনেক নেতা অসংখ্য মামলায় কারাগারে যাওয়া- আসার মধ্যে আছে। তারা তো দল থেকে বের হওয়ার চিন্তা করেন না।

‘দেশ ভয়াবহ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে’, উল্লেখ করে তিনি বলেন, “দেশে গণতন্ত্র নেই। মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। পরপর কয়েকজন তরুণকে মেরে ফেলা হয়েছে। সরকার নিরাপত্তা দিতে পারেনি। বিদেশি হত্যায় সরকার খালেদা জিয়ার কথা বলছে। যেন তার নাম নিতে পারলেই বড় কিছু করে ফেলেছি!”

দলের প্রতিকূল পরিবেশে নেতাকর্মীদের না ঘাবড়ানোর পরামর্শ দিয়ে বিএনপির এই নেতা বলেন, “ঘাবড়াবেন না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশে ফিরলে আবার তৃণমূল পর্যন্ত পুনর্গঠন হবে। গণতন্ত্রের আন্দোলন কখনো ব্যর্থ হয়নি। আন্দোলন চলছে, বিজয় হবেই।”

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ০৫ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password