হরতালের কারনে শাহবাগে যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক :

আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে শুরু হয় অর্ধদিবস হরতাল। লেখক-প্রকাশক হত্যা ও হামলার প্রতিবাদে গণজাগরণ মঞ্চের দেশব্যাপী ডাকা অর্ধদিবস হরতাল চলছে। এরই মধ্যে শাহবাগ চত্বরে অবস্থান নিয়েছেন গণজাগরণ মঞ্চের কর্মীরা।

ফলে এই মোড় দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। শুরু থেকেই শাহবাগে এসে জমতে থাকেন গণজাগরণ মঞ্চের কর্মীরা। পৌনে সাতটার দিকে উপস্থিতি বাড়লে তারা বাটা সিগন্যাল মোড় পর্যন্ত মিছিল করেন। মিছিলটি শাহবাগ মোড়ে এসে শেষ হয়।

এরপরই সড়কের মাঝখানে অবস্থান নেন গণজাগরণ কর্মীরা। এতে শাহবাগ মোড় দিয়ে সবদিকেই যান চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপনকে হত্যা; কবি তারেক রহিম, শুদ্ধস্বর প্রকাশনীর স্বত্বাধিকারী আহমেদুর রশীদ টুটুল ও লেখক-গবেষক রণদীপম বসুকে হত্যা চেষ্টার প্রতিবাদে এবং তাদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রবিবার এ অর্ধদিবস হরতাল কর্মসূচি ঘোষণা করে গণজাগরণ মঞ্চ। হরতালের সমর্থনে সোমবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে মশাল মিছিল অনুষ্ঠিত হয়।

শনিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে শাহবাগ আজিজ মার্কেটের তৃতীয় তলায় জাগৃতির অফিস থেকে প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারী ফয়সল আরেফিন দীপনের মরদেহ উদ্ধার করা হয়। এ

র আগে একই দিন দুপুরে রাজধানীর লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর অফিসে হামলা চালিয়ে এর সত্ত্বাধিকারী আহমেদুর রশীদ টুটুলসহ রণদীপম বসু ও তারেক রহিমের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা।

বাংলাদেশ সময় : ১০১৬ ঘন্টা, ০৩ নভেম্বর, ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password