‘মবিনকে বিএনপি ছাড়তে বাধ্য করেছে সরকার’

নিউজ ডেস্ক :

বিএনপির ভাইস চেয়ারম্যান সমশের মবিনের ওপর চাপ তৈরি করে ক্ষমতাসীনরা দল ছাড়তে বাধ্য করেছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। শনিবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে আইনজীবী ফোরামের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিস্থলে পুষ্পার্পণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বিএনপিতে ভাঙনের সুর- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় নজরুল ইসলাম খান বলেন, এটা তাদের দুঃস্বপ্ন। কারণ বিএনপি মুক্তিযুদ্ধের পক্ষের দল। আর যারা মুক্তিযুদ্ধের সময় পলায়নপর ছিল তারাই মূলত জনগণের মধ্যে বিভ্রান্তি ও কৌতুহল সৃষ্টির জন্য এ ধরনের কথা বলছেন।

আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, বিএনপির কে কে চলে গেল সেদিকে খেয়াল না করে নিজেদের ঘর সামাল দেন। সমশের মবিনের পদত্যাগ প্রসঙ্গে তিনি বলেন, সমশের মবিন বিএনপি থেকে পদ্যত্যাগ করেননি। তার ওপর মিথ্যা মামলা দিয়ে, চিকিৎসায় ব্যাঘাত সৃষ্টি করে এবং পাসপোর্ট আটকে রেখে সরকার তার ওপর চাপ সৃষ্টি করেছে বিএনপি থেকে পদত্যাগের জন্য।

বেগম খালেদা জিয়ার দেশে ফেরা প্রসঙ্গে তিনি বলেন, ম্যাডামের চিকিৎসা এখনো শেষ হয়নি। চিকিৎসা শেষ হলেই তিনি যথাসময়ে দেশে ফিরবেন। কিন্তু ক্ষমতাসীনদের কিছু বলার নেই বলে তাকে নিয়ে মিথ্যাচার ও ষড়যন্ত্র করে চলেছেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে নজরুল বলেন, বিএনপি ষড়যন্ত্র ও হত্যার রাজনীতি করে না। তাই কেউ যদি বিএনপি নেতাদের ওপর মিথ্যা হত্যার দোষারোপ করে তাহলে সেই বিষয়ে আগে আপনারা আমাদের জিজ্ঞেস করুন-প্রকৃত ঘটনা কী। এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, গণশিক্ষাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, সহ-ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, ৩১ অক্টোবর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password