ঢাকায় চালু হলো ওমান এয়ারের নতুন ফ্লাইট

অন্যান্য ডেস্ক :

হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ফ্লাইট অবতরণের মধ্য দিয়ে রাজধানী ঢাকায় নতুন ফ্লাইট চালু করলো ওমান সালতানাতের জাতীয় বিমান সংস্থা ওমান এয়ার। ২৫ অক্টোবর নতুন এই সেবার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

প্রাথমিক অবস্থায় সপ্তাহে ৪টি ফ্লাইট রবি, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবারে চলাচল করবে এবং আগামী ১ ডিসেম্বর ২০১৫ থেকে ফ্লাইটের সংখ্যা বেড়ে সোম ও বুধবারেও চলাচল করবে।

ফ্লাইট ডব্লিউ ওয়াই-৩১৭ ঢাকা শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে শুক্র ও রবিবার বিকেল ০৪.৩০ মিনিটে এসে পৌঁছুবে এবং সন্ধ্যা ০৬.০০ টায় ছেড়ে যাবে। মঙ্গল ও বৃহস্পতিবার ফ্লাইট ডব্লিউ ওয়াই-৩১৫ রাত ০৮.০৫ মিনিটে এসে পৌঁছবে এবং ০৯.২০ মিনিটে ছেড়ে যাবে, যা ধ্যপ্রাচ্য ও ইউরোপের বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য সুবিধাজনক সংযোগ নিশ্চিত করবে।

উল্লেখ্য, ওমান এয়ার বর্তমানে চট্টগ্রাম ও ওমানের রাজধানী মাসকটের মধ্যে সপ্তাহে ৭টি করে ফ্লাইট পরিচালনা করছে। নতুন এই রুটের যাত্রীদের জন্য থাকছে ওমান এয়ারের পুরস্কারজয়ী এয়ার বাস ৩৩০-৩০০, যার আসন সংখ্যা ইকোনোমি ক্লাসে ২০৪ টি ও বিজনেস ক্লাসে ২৬টি।

ওমান এয়ারের চিফ অপারেটিং অফিসার আব্দুরহমান আল বুসাইদি বলেন, ‘আমাদের দ্বিতীয় গন্তব্য হিসেবে বাংলাদেশে রাজধানী ঢাকায় ফ্লাইট চালু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। মাসকট ও ঢাকার মধ্যকার নতুন এই ফ্লাইটের ফলে বাংলাদেশ ও ওমানের মধ্যে বাণিজ্য, জনশক্তি রপ্তানি, পর্যটন ও সাংস্কৃতির আদান-প্রদানের এক নতুন দিগন্তের সূচনা হলো।

বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠী ওমানে কর্মরত, নতুন এই বিমান সেবা নিজ দেশের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে তাদেরকে আরো সুবিধা প্রদান করবে।

আমরা নিশ্চিত যে, ওমানে কর্মরত বাংলাদেশিরা বিশেষ করে ঢাকার অধিবাসীরা নতুন এই সেবাকে আনন্দের সঙ্গেই গ্রহণ করবেন।’
উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ওমান রাষ্ট্রদূত ওমর বিন মোহাম্মদ বিন রামাধান আল বালুসি এবং ওমান এয়ার-এরকান্ট্রি ম্যানেজার খন্দকার এ. কবির।
বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, ২৬ অক্টোবর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password