৭ নভেম্বরের আগেই দেশে ফিরবেন খালেদা জিয়া: ফখরুল

নিজস্ব প্রতিবেদক :

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগামী ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আগেই দেশে ফিরবেন বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজধানী নয়াপল্টনে বিএনপি ও অঙ্গসংগঠনগুলোর সঙ্গে যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া খুব দ্রুত দেশে ফিরবেন। তার বিদেশে কোনও স্থাপনা বা প্রতিষ্ঠান নেই। বিদেশি নাগরিকদের সঙ্গে তার আত্মীয়তাও নেই। চোখের অপারেশন হয়ে গেছে। চিকিৎসকরা অনুমতি দিলেই তিনি দেশে ফিরবেন।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আগামী ৭ নভেম্বর জাতীয় সংহতি ও বিপ্লব দিবস উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পনের যে কর্মসূচি রয়েছে সেখানে খালেদা জিয়া উপস্থিত থাকবেন।

রাজধানীতে পুলিশের এএসআই হত্যা ও তাজিয়া মিছিলে বোমা হামলার তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি জানান মির্জা ফখরুল। তিনি বলেন, বিএনপি উদারপন্থী রাজনীতিক দল কিন্তু সরকার ও আওয়ামী লীগের লোকেরা আমাদের জঙ্গিদের সঙ্গে সম্পৃক্ত করার চেষ্টা করছে।

সম্প্রতি দুই বিদেশি হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপিকে ব্র্যাকেটবন্দি করার যে চেষ্টা করা হচ্ছে সেটা সুদূরপ্রসারী চক্রান্ত বলে মন্তব্য করেন তিনি।

যৌথসভায় ৫ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ কর্মসূচি ঘোষণা করেন আসাদুজ্জামান রিপন।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান খান দুদু, আন্তর্জাতিক সম্পাদক আসাদুজ্জমান রিপনসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ২৬ অক্টোবর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password