চিকেন বল তৈরির রেসিপি

লাইফস্টাইল ডেস্ক :

আপনার যান্ত্রিক জীবনে চাইলেও আপনি পরিবারের জন্য কিছু তৈরী করতে পারেননা। তবে পরিবারের সবাই কিস্তু প্রিতনিয়ত নতুন খাবারের স্বাদ চায়। যেহেতু সময় সাধ্যে আপনি পেরে উঠেননা তাই আপনি কিছু মজাদার খাবার ফ্রিজে বানিয়ে রাখতে পারেন আর সময় মত বের করে তৈরী করে দিতে পারেন পরিবারের সবাইকে। তাই আপনার জন্য আজকের রেসিপি :

উপকরন :

মুরগির বুকের মাংস (হাড় ছাড়া) ৪০০ গ্রাম পাতলা করে কেটে পেস্ট করুন

ধনিয়া পাতা কুচি

কাঁচা মরিচ ৩ টা

১চা চামচ আদা বাটা

২চা চামচ রসুন বাটা

লাল গুড়া মরিচ সামান্য

পেঁয়াজ বাটা ৩ টেবিল চামচ

কর্ন ফ্লাওয়ার ২ টেবিল চামচ

লবণ পরিমাণমতো।

গোলমরিচ গুড়া সামান্য পরিমানে।

৪ টেবিল চামচ তেল।

টমেটো সস ৩ টেবিল চামচ, সয়াসস ৪ টেবিল চামচ, চিলি সস ৩ টেবিল চামচ , লাল গুড়া মরিচ সামান্য ও কিছু পানি দিয়ে সসেস ভাল করে মিশিয়ে নিন।

প্রণালী:

বল তৈরির রেসিপিপ্রথমে মুরগির বুকের মাংস, পেঁয়াজ , ধনিয়া পাতা, কাঁচা মরিচ সব ব্লেন্ডারে দিয়ে পেস্ট করতে হবে। এবার পেস্টের সাথে সয়া সস ২ টেবিল চামচ, গোল মরিচ গুঁড়া সামান্য, কর্ন ফ্লাওয়ার ২ টেবিল চামচ, টমেটো সস ৩ টেবিল চামচ , চিলি সস ৪ টেবিল চামচ , আদা বাটা, রসুন বাটা, লবন ও ১ টেবিল চামচ তেল। সব উপকরণ মাখিয়ে নিন। এবার ছোট ছোট গোল বলের মত করে বানিয়ে নিন ।

এখন একটি পাতিলে বেশি করে পানি নিয়ে ফুটতে দিতে হবে। পানি ফুটে উঠলে তার মধ্যে বল গুলো ছেড়ে দিতে হবে । বল গুলো সিদ্ধ হলে পানি ঝরিয়ে রাখতে হবে ।

একটি চায়ের কাপের হাফ কাপ ময়দা নিন ,তাতে কর্ন ফ্লাওয়ার ২ টেবিল চামচ , গুড়া মরিচ ১ চিমটি, লবন ১ চিমটি , গোলমরিচ গুড়া সামান্য পানি দিয়ে ভালোভাবে মিক্স করে নিতে হবে। এরপর এই মিশ্রণে সিদ্ধ বল গুলো চুবিয়ে ডুবো তেলে হালকা করে ভেজে নিন । বেশি ভাজলে ভিতরে শক্ত হয়ে যাবে । ভাজা হয়ে গেলে টুথ পিকে বল গুলো গেঁথে পরিবেশন করুন সসের সাথে ।

বাংলাদশে সময়: ১০৪৮ ঘণ্টা, ২৬ অক্টোবর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password