চলচ্চিত্র শিল্পীদের সর্বোচ্চ পারিশ্রমিক আট লাখ

বিনোদন ডেস্ক :

১৯ অক্টোবর সকাল সাড়ে ১১টায় প্রযোজক সমিতিতে এক জরুরি বৈঠকের আয়োজন করে চলচ্চিত্র সমন্বয় সমিতি।

বৈঠকে শিল্পী ও কলাকুশলীদের সর্বোচ্চ পারিশ্রমিক আট লাখ টাকা ও চুক্তিবদ্ধ শিল্পীদের দৈনিক যাতায়াত ভাতা থেকে শুরু করে অন্যান্য বাড়তি খরচ বাতিল করার কথা বলা হয়।

চলচ্চিত্র সমন্বয় সমিতির অন্যতম সদস্য ও পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘আমরা বর্তমান বাজার চিন্তা করেই এ সিদ্ধান্ত নিয়েছি। এখন প্রোডাকশন খরচ ৭০ থেকে ৮০ লাখ টাকার ওপরে গেলে আর পুঁজি ফেরত আসে না।

কিন্তু একজন শিল্পীই যদি ২৫ থেকে ৩০ লাখ টাকা পারিশ্রমিক নেন, তাহলে অন্যান্য শিল্পীসহ ছবিপ্রতি শিল্পীর ব্যয় দাঁড়ায় অন্তত ৪৫ থেকে ৫০ লাখ টাকা। আর ছবি প্রেক্ষাগৃহ পর্যন্ত যেতে ব্যয় হয় দেড় কোটি থেকে দুই কোটি টাকা। যেটা ফেরত আসার আর কোনো উপায় থাকে না।’

কমপক্ষে দুই বছরের জন্য এই সিদ্ধান্ত অটল থাকার কথা বলেছেন প্রযোজক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি নাসির উদ্দিন দিলু। শিগগিরই বৈঠকে চূড়ান্ত হওয়া নীতিমালা চলচ্চিত্রের সব শিল্পী ও কলাকুশলীর হাতে পাঠানো হবে বলেও জানান দিলু।

এতে অংশ নেন পরিচালক সমিতি, শিল্পী সমিতি, প্রযোজক সমিতি, পরিবেশক সমিতি, চিত্রগ্রাহক সমিতি, নৃত্যপরিচালক সমিতি, চলচ্চিত্র সম্পাদক সমিতিসহ অন্য সমিতির সভাপতি ও তাঁদের প্রতিনিধিরা।

বাংলাদশে সময়: ১১০৯ ঘণ্টা, ২১ অক্টােবর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password