আব্দুর জহুর সেতুর টোল মুক্তর দাবি

নিউজ ডেস্ক :

সুনামগঞ্জের আব্দুর জহুর সেতুর টোল উন্মুক্ত রাখার দাবি জানিয়েছে এলাকাবাসী।

জানা গেছে, সেতুটি চালুর পর পর লেগুনা,সিএনজি, প্রাইভেটকারসহ ভাড়ায় চালিত মোটরসাইকেল ব্রীজ পার হয়ে জেলা সদরে যাত্রী নিয়ে প্রবেশ করে। সম্প্রতি সুনামগঞ্জ সড়ক ও জনপদ (সওজ) বিভাগ টোল আদায়ের কার্যক্রম চালুর করার কারণে ক্ষোভে ফুঁসে উঠছে সর্বস্থরের জনসাধারণ।

নিয়মিত টোল আদায়ের কার্যক্রম শুরু করার জন্য সুনামগঞ্জ সড়ক ও জনপদ (সওজ) বিভাগ কে নির্দেশনা পাঠিয়েছে দিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। আর সে কারণেই এখন আলোচনা, সমালোচনা কেন্দ্র-বিন্দুতে উঠে এসেছে আব্দুর জহুর সেতুতে টোল আদায়ের বিষয়টি।

সুনামগঞ্জের অবহেলিত ৪টি উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন সংগঠনসহ সর্ব স্থরের জনগণের দাবি সেতুটি যেন টোল মুক্ত থাকে ও সেতুটির মধ্যে সন্ধ্যার পর নিরাপত্তার স্বার্থে সোডিয়াম লাইট স্থাপন করা হয়।

জানা যায়, সুনামগঞ্জের আব্দুর জহুর সেতুটি বিভিন্ন বাধা বিপত্তি অতিক্রম করে ১০বছর পর ২০ আগষ্ট ১৫ইং তারিখে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুনামগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলী চিঠির বিষয়টি স্বীকার করে জানান-আমরা টোল আদায় করা চিঠি পেয়েছি আর সে নির্দেশনা অনুযায়ী টোল আদায়ের কাজ শুরু করব।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল জানান-সুনামগঞ্জ জেলার ৪টি তাহিরপুর, জামালগঞ্জ, র্ধমপাশা, মধ্যনগর, বিশ্বাম্ভরপুর উপজেলার মানুষ খুব অসহায়,দারিদ্র পীরিত ও কৃষি নির্ভর উপজেলার কথা বিবেচনা করে আব্দুর জহুর সেতুটি টোল মুক্ত রাখলে সবাই উপকৃত হবে।

জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম জানান, আমরা সরকারি নিয়ম অনুযায়ী সব কিছুই আমরা করব। সরকারি নিয়মের বাহিরে আমাদের কিছুই করার নেই। টোল আদায় না করার জন্য সবাই চাইছে। আমরাও সে বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে আলোচনা করব জেলাবাসীর স্বার্থে।

সুনামগঞ্জ ৪ আসনের এমপি ফজলুর রহমান মিছবাহ জানান, জেলার হাওড় বেষ্টিত উপজেলাবাসীর স্বার্থে আব্দুর জহুর সেতুটিতে টোল মুক্ত রাখার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে কথা বলব এবং জনসাধারণের সুবিধার কথা বিবেচনা করার জন্য আমি আগামী সংসদ অধীবেশনে এই বিষয়টি তুলে ধরব প্রধানমন্ত্রীর কাছে।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, ১৯ অক্টোবর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password