নটরডেম কলেজে ‘প্রাণ ফ্রুটো ১ম বিজনেস ফেস্ট বাংলাদেশ ২০১৫’

প্রযুক্তি ডেস্ক :

আগামী ১৫ বছরের মধ্যে বাংলাদেশে ফেসবুক, গুগলের মতো উদ্যোক্তা তৈরি হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)সভাপতি শামীম আহসান।

শুক্রবার (১৬ অক্টোবর) রাজধানীর নটরডেম কলেজ মিলনায়তনে ‘প্রাণ ফ্রুটো ১ম বিজনেস ফেস্ট বাংলাদেশ ২০১৫’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করে।

তরুণ বিজনেস আইকন শামীম আহসান নটরডেম কলেজের ছাত্র ছিলেন। একই সঙ্গে তিনি দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই ও অগ্রণী ব্যাংকের পরিচালক।

‘বড় স্বপ্ন দেখা,স্বপ্নকে মন থেকে বিশ্বাস, টিমওয়ার্ক ও বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রম’ এ চারটি বিষয় শিক্ষার্থীরা মানলে সব সম্ভব বলে শিক্ষার্থীদের উপদেশ দেন শামীম।

শিক্ষার্থীরা উদ্যোক্তা হলে আগামী ১৫ বছরের মধ্যে বাংলাদেশে ফেসবুক, গুগল, অ্যাপল, ফোর্ডের মতো শীর্ষস্থানীয় কোম্পানি তৈরি হবে বলেও মন্তব্য করেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে শামীম বলেন, ‘যে যাই বলুক বিশ্বাস রাখলে সবই সম্ভব। চমৎকার একটি টিমওয়ার্ক করলে কোন কিছুই অসম্ভব নয়।’

দেশের পুরাতন ‘নটরডেম বিজনেস ক্লাব’ আয়োজিত ‘প্রাণ ফ্রুটো ১ম বিজনেস ফেস্ট বাংলাদেশ ২০১৫’ দেশের প্রথম বিজনেস উৎসব।

দু’দিনব্যাপী (১৬-১৭ অক্টোবর) এ উৎসবে ঢাকার স্বনামধন্য ৪৫টি স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছেন।

উৎসবে বিজনেস অলিম্পিয়াড, ম্যানেজমেন্ট অলিম্পিয়াড, বিজনেস জেনারেল নলেজ অলিম্পিয়াড, রিউবিক কিউব চ্যালেঞ্জ, ফটোগ্রাফি কনটেস্ট, আইন ওয়ার্কশপ, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে নটরডেম কলেজ অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও, নটরডেম কলেজ শিক্ষক শীতল চন্দ্র দে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১২৮ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password