কুড়িগ্রামে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

জাতীয় ডেস্ক :

কুড়িগ্রামের দাসিয়ারছড়ায় এসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বেলা ১১টা ০১ মিনিটে সাবেক ছিটমহল দাসিয়ারছড়ার কালিরহাট বাজার সংলগ্ন প্রস্তাবিত গার্লস হাইস্কুল মাঠে এসে পৌঁছান তিনি।

এর আগে সকালে তিনি হেলিকপ্টারে ঢাকা থেকে কুড়িগ্রামের উদ্দেশ্যে রওনা দেন। প্রধানমন্ত্রীকে নিয়ে হেলিকপ্টারটি সকাল সাড়ে ১০টার কিছু সময় পর ফুলবাড়ী উপজেলায় নির্মিত হেলিপ্যাডে অবতরণ করে। পরে সেখান থেকে তিনি সড়ক পথে দাসিয়ারছড়ায় আসেন।

এখানে তিনি দাসিয়ারছড়ার বিদ্যুৎ সংযোগ প্রদান কার্যক্রমের উদ্বোধন, ইডকলের প্রোগ্রামের অধীনে সোলার হোম সিস্টেম বিতরণ এবং সুধী সমাবেশে যোগদান করবেন।

দাসিয়ারছড়ার কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী ফুলবাড়ী হেলিপ্যাডে ফিরে আসবেন। সেখান থেকে তিনি হেলিকপ্টারে কুড়িগ্রাম জেলা সদরে আসবেন। পরে দুপুর আড়াইটার দিকে কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগদান করবেন। সেখানে তিনি বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এ সময় তিনি ১৫টি উন্নয়ন কর্মকাণ্ডের উদ্বোধন এবং ১৬টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব মামুন অর রশিদ জানান, কুড়িগ্রাম সদর উপজেলাধীন ত্রিমোহনী এলাকায় নির্মিত সমন্বিত বীজ হিমাগার; কুড়িগ্রাম টেকনিক্যাল ট্রেনিং সেন্টার; চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন; কুড়িগ্রাম সদর ডাকবাংলো, জেলা পরিষদ; ফুলবাড়ী মৎস্য কর্মকর্তার অফিস ভবন কাম ট্রেনিং সেন্টার; ফুলবাড়ী ডিগ্রী কলেজের দ্বিতল একাডেমিক ভবন; দাসিয়ারছড়ায় বিদ্যুৎ সংযোগ কার্যক্রম; রাজারহাট কৃষি-আবহাওয়া পর্যবেক্ষণাগার; নাজিমখাঁন স্কুল অ্যান্ড কলেজ, রাজারহাটের দ্বিতল ভবন; চিলমারী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন; রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল ভবন; রাজিবপুর মহিলা কলেজের একাডেমিক ভবন; রাজিবপুর থানা ভবন; দাঁতভাঙ্গা স্কুল অ্যান্ড কলেজ, রৌমারী একাডেমিক ভবন; নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল ভবন; ভুরুঙ্গামারী ডাকবাংলো, উপজেলা পরিষদের উদ্বোধন করবেন।

এছাড়া কুড়িগ্রাম জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন; কুড়িগ্রাম নার্সিং হোস্টেলের নতুন ভবন; কুড়িগ্রাম সরকারি কলেজের ১০০ শয্যাবিশিষ্ট ছাত্রাবাস; কুড়িগ্রাম সরকারি কলেজের ১০০ শয্যাবিশিষ্ট ছাত্রীনিবাস; কুড়িগ্রাম সরকারি কলেজের বিজ্ঞান ভবন; কুড়িগ্রাম পৌর অডিটোরিয়াম; কুড়িগ্রাম জেলা স্টেডিয়াম; মজিদা আদর্শ ডিগ্রি কলেজের একাডেমিক ভবন; খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের একাডেমিক ভবন; কাঁঠালবাড়ী ডিগ্রি কলেজের একাডেমিক ভবন; কৃষ্ণমঙ্গল স্কুল অ্যান্ড কলেজের একাডেমিক ভবন; নাগেশ্বরী ডিগ্রি কলেজের একাডেমিক ভবন; রাজিবপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন; কর্তিমারী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন; নামাজের চর পুলিশ তদন্ত কেন্দ্র, উলিপুরের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন বলে জানান তিনি।

জনসভা শেষে বিকেলে ঢাকায় ফিরে যাবেন প্রধানমন্ত্রী। এদিকে প্রধানমন্ত্রীর কুড়িগ্রাম জেলা এবং দাসিয়ারছড়া (সাবেক ছিটমহল) সফর উপলক্ষে উৎসবের আমেজ বিরাজ করছে। পুরো এলাকায় শত শত তোরণ, ব্যানার, পোস্টারে ছেয়ে গেছে। রাস্তার পাশের গাছগুলোতেও লেগেছে নতুন রং।এলাকায় এলাকায় চলছে মাইকিং, জনসংযোগ, বাজানো হচ্ছে জাগরণী গান। সবার মুখে প্রধানমন্ত্রীর আগমনের কথা।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে দাসিয়ারছড়া ও কুড়িগ্রামের বিভিন্ন এলাকায় দেড় হাজারের মতো তোরণ তৈরি করা হয়েছে বলে জানায় জেলা আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ১৩০৮ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password