মাঠ থেকে হাসপাতালে আর্সেনাল খেলোয়াড়

ইউরোপা লিগে কাল রাতে স্পোর্টিং লিসবনের সঙ্গে গোল শূন্য ড্র করেছে আর্সেনাল। জিততে না পারলেও টুর্নামেন্টের শেষ ৩২ দলের কাতারে নাম লিখিয়েছে গানাররা। কিন্তু আর্সেনালের খেলোয়াড় থেকে সমর্থকদের মন ভালো নেই। কাল রাতের ম্যাচে যে ভয়াবহ চোট পেয়েছেন গানার ফরোয়ার্ড ড্যানি ওয়েলবেক।

পর্তুগিজ ক্লাবটির মাঠে গোল করেছিলেন ওয়েলবেক। কাল উনাই এমেরির একাদশের হয়ে মাঠে নেমেছিলেন এই ইংলিশ ফরোয়ার্ড। ২৯ মিনিটে ডান প্রান্ত থেকে উড়ে আসা ক্রসে হেড করে গোলের চেষ্টা করেছিলেন ওয়েলবেক। শূন্যে তাঁকে বাধা দেওয়ার চেষ্টা করেছিলেন স্পোর্টিংয়ের ব্রুনো গাসপার। হেডের পর ওয়েলবেকের পা দুটো মাটিতে ঠিকমতো পড়েনি। ডান গোড়ালির ওপর পুরো শরীরের ভর ছিল এবং গোড়ালিও ঠিকমতো পড়েনি।

মাঠেই ব্যথায় চিৎকার করেছেন ওয়েলবেক। ১০জন মেডিকেল স্টাফ তাঁকে অক্সিজেন নিয়ে স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যায় এবং পরে তাঁকে হাসপাতালে স্থানান্তর করা হয়। ওয়েলবেকের চোট যে ভয়াবহ তা মাঠেই বুঝতে পেরেছিলেন তাঁর সতীর্থরা। আর্সেনালের ফরাসি মিডফিল্ডার মাতেও গুয়েনদেজি তো রীতিমতো চমকে গেছেন। তাঁর সামনেই চোট পেয়েছেন ওয়েলবেক। আর্সেনাল কোচ উনাই এমেরি পরে জানিয়েছেন, ‘ওয়েলবেক এখন হাসপাতালে। আমরা খবরের অপেক্ষায় আছি। চোটটা মারাত্মক বলেই মনে করছি আমরা। গোড়ালিতে হয়তো কিছু একটা ভেঙেছে।’ওয়েলবেকের দ্রুত সুস্থতায় শুভকামনা জানিয়েছেন মেসুত ওজিল ও সান্তি ক্যাজোরলা। সাবেক জার্মান মিডফিল্ডার ও ওয়েলবেকের আর্সেনাল সতীর্থ ওজিলের টুইট, ‘ওহ না, দ্রুত সুস্থ হয়ে ওঠো ড্যানি।’ আর্সেনাল ছেড়ে ভিয়ারিয়ালে যোগ দেওয়া ক্যাজোরলাও দীর্ঘদিন চোটে ভুগে মাঠে ফিরেছেন। ওয়েলবেকের সুস্থতা কামরা করে ক্যাজোরলার টুইট, ‘বন্ধু দ্রুত সুস্থ হয়ে ওঠো। ফুটবলে এটাই সবচেয়ে বাজে ব্যাপার। কিন্তু আমি জানি তুমি মানসিকভাবে শক্তিশালি।’

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password