তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

রাজধানীর রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই যুবক নিহত হয়েছেন। তাঁদের পরিচয় জানা যায়নি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, আজ সকালে রায়েরবাজারে গুলিবিদ্ধ অবস্থায় দুজন পড়ে আছে—এমন খবর পায় মোহাম্মদপুর থানা পুলিশ। থানার এসআই আনিসুর রহমানসহ কয়েকজন পুলিশ সদস্য সকাল পৌনে ৭টার দিকে গুলিবিদ্ধ দুজনকে ঢাকা মেডিকেলে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। তাঁদের আগেই মৃত্যু হয়েছে বলে চিকিৎসক জানান।

আজ ভোরে কক্সবাজারের শহীদ এটিএম জাফর আলম আরাকান সড়কের (কক্সবাজার-টেকনাফ সড়ক ) মরিচ্যাবাজার এলাকায় এ ঘটনা ঘটে। র‍্যাব-৭-এর কক্সবাজার ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মেহেদী হাসান এ তথ্য জানান।

নিহতরা হলেন চট্টগ্রামের সীতাকুণ্ডু এলাকার আবদুস সামাদ (২৭) ও যশোরের অভয়নগর এলাকার মো. আবু হানিফ (৩০)।

মেজর মেহেদী হাসান বলেন, শহীদ এটিএম জাফর আলম আরাকান সড়কে উখিয়ার মরিচ্যাবাজার এলাকায় স্থাপিত র‍্যাবের অস্থায়ী চেকপোস্টে গাড়ি তল্লাশি চলছিল। এ সময় টেকনাফের দিক থেকে আসা একটি ট্রাক পৌঁছামাত্র র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে পালানোর চেষ্টা করে। র‍্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এতে ট্রাকে থাকা দুই ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হন। এ সময় ট্রাকটি তল্লাশি করে এক লাখ ৩০ হাজার ইয়াবা, একটি বিদেশি পিস্তল, একটি দেশি বন্দুক, আটটি গুলি ও আটটি গুলির খোসা পাওয়া যায়।

নিহত ব্যক্তিরা চিহ্নিত মাদক ব্যবসায়ী এবং তাঁদের বিরুদ্ধে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে দাবি করেন র‍্যাবের এই কর্মকর্তা।

ঘটনাস্থল থেকে পুলিশ একটি রিভলবার, চারটি কার্তুজ, দুটি কার্তুজের খোসা, ২০টি ইয়াবা ও একটি মোটরসাইকেল উদ্ধার করে। নিহত কোরবানের বিরুদ্ধে আতাইকুলা ও পার্শ্ববর্তী আটঘরিয়া থানায় হত্যা-ডাকাতিসহ বেশ কয়েকটি মামলা রয়েছে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password