মৌসুম শেষেই বার্সেলোনা ছাড়বেন ইনিয়েস্তা

শৈশবের ক্লাবটির সঙ্গে ২২ বছরের সম্পর্ক চুকিয়ে ফেলার কারণ জানালেন ইনিয়েস্তা। কিন্তু অনেকেরই প্রশ্ন, ন্যু ক্যাম্পে ইনিয়েস্তা তো আর কিছুদিন থাকলেও পারতেন? স্প্যানিশ রেডিও ‘ওন্দা চেরো’য় এই প্রশ্নেরই জবাব দিয়েছেন বার্সার ইতিহাসের অন্যতম সেরা এই খেলোয়াড়।খেলা ছাড়ার পর নিজের ভবিষ্যৎ নিয়েও ইঙ্গিত দিয়েছেন স্পেনের ইতিহাসে অন্যতম সেরা এই মিডফিল্ডার লিগে এখনো একটি ম্যাচ বাকি আছে বার্সেলোনার। ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে সেই ম্যাচটা খেলেই বার্সাকে বিদায় জানাবেন আন্দ্রেস ইনিয়েস্তা। মৌসুম শেষে প্রাণের ক্লাব ছাড়ার এই ঘোষণাটা তিনি আগেই দিয়েছেন।

ইনিয়েস্তার যে ফিটনেস আর বয়স (৩৪ বছর) তাতে হয়তো আরও দু-এক মৌসুম বার্সায় খেলতে পারতেন। কিন্তু প্রাণের ক্লাবের সঙ্গে ২২ বছরের সম্পর্ক চুকিয়ে দিতে ইনিয়েস্তার কাছে মনে হয়েছে এটাই সঠিক সময়। রেডিও চ্যানেলটির ‘এল ট্রানজিস্টর’ অনুষ্ঠানে এ নিয়ে ইনিয়েস্তার ব্যাখ্যা, ‘আমি যাচ্ছি, কারণ মনে হয়েছে এটাই সঠিক সময়। ইতিমধ্যেই ক্লাবকে যা দিয়েছি তার বেশি দিতে পারব না বলেই মনে করি।’

খেলোয়াড়দের কাছে বার্সার মতো ক্লাব যা প্রত্যাশা করে, সে সমন্ধে খুব ভালোই জানেন ইনিয়েস্তা। তাই সম্ভবত দলে নিজের অবস্থান নিয়ে প্রশ্ন ওঠার আগেই বিদায়ের ঘোষণা দিয়েছেন বার্সার ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলা এই মিডফিল্ডার। ইনিয়েস্তার ভাষ্য, ‘এই ক্লাবের চাহিদা সমন্ধে আমি জানি তাই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এভাবেই বিদায় নিতে চেয়েছিলাম—দারুণ একটি মৌসুম কাটালাম, ট্রফিও জিতলাম এবং দলে নিজের জায়গা নিয়ে কোনো অস্বস্তি নেই। ইচ্ছা হয় আরও ১০ বছর খেলি, কিন্তু সেটা তো (বার্সায়) সম্ভব না।’ ইনিয়েস্তা জানিয়ে দিয়েছেন, বার্সা ছাড়লেও তিনি ‘আরও কয়েক বছর খেলা চালিয়ে যাবেন’। সম্ভবত জাপান কিংবা চীনের ঘরোয়া ফুটবলে যোগ দিতে পারেন তিনি।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password