বিজিবি নামছে ঢাকায়

রাজধানীতে বিজিবি নামছে। এর আগে দেশের সাত জেলায় বিজিবি মোতায়েন করা হয়। এসব জেলারও জেলা প্রশাসনের অনুরোধে বিজিবি নামানো হয় বলে বিজিবি সূত্র জানায়। জেলাগুলোর মধ্যে সিরাজগঞ্জে ৩ প্লাটুন, বগুড়ায় ৩ প্লাটুন, নারায়ণগঞ্জে ৩ প্লাটুন, নোয়াখালীতে ১ প্লাটুন, লক্ষ্মীপুরে ১ প্লাটুন এবং চাঁদপুরে ১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

আজ সন্ধ্যা ছয়টায় ঢাকায় ২০ প্লাটুন বিজিবি নামবে। বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসীন রেজা আজ বুধবার বিকেলে  এ তথ্য নিশ্চিত করেছেন। মোহসিন রেজা  বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা প্রশাসনের অনুরোধে বিজিবি নামানো হচ্ছে।

এ ছাড়া রাজশাহী শহরে র‍্যাব, পুলিশ ও বিজিবির যৌথ টহল চলছে। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় হচ্ছে কাল বৃহস্পতিবার। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের গুরুত্বপূর্ণ স্থানে আইনশৃঙ্খলা বাহিনী ইতিমধ্যে নানা ধরনের নিরাপত্তা তৎপরতা শুরু করেছে।

এ রায় নিয়ে সৃষ্ট উত্তেজনার মধ্যে রাজধানীর প্রবেশপথগুলোতে তল্লাশির পাশাপাশি মহাসড়কে কড়া নজরদারি শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। দেশের বিভিন্ন জায়গায় নৌপথ, রেলস্টেশন এবং বাস টার্মিনালে তল্লাশি চলছে। এসব বিষয়ে আজ সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে প্রশ্ন করা হলে তিনি বলেন, রায়কে কেন্দ্র করে যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি না হয়, জানমালের ক্ষতি না হয়, এ জন্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password