এক হাজার বছরেও ক্ষমতার মুখ দেখবেন না: ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশে বলেছেন, ‘আপনি (আ.লীগ নেতা) আশি পয়সা। আর এরশাদ, দিলীপ বড়ুয়া, মেনন আর ইনু মিললে এক টাকা হয়। আমরা যদি না থাকি, তাহলে আশি পয়সা নিয়ে রাস্তায় ফ্যা-ফ্যা করে ঘুরবেন। এক হাজার বছরেও ক্ষমতার মুখ দেখবেন না।’

আজ বুধবার বিকেলে কুষ্টিয়ার মিরপুরে জাসদের জনসভায় ইনু এসব কথা বলেন। কুষ্টিয়ার মিরপুর উপজেলা জাসদের আয়োজনে জনসভায় ইনু সেখানে প্রধান অতিথি ছিলেন।

ইনু বলেন, ‘আমি দেশের জন্য হাসিনার সঙ্গে ঐক্য করেছি, খালেদাকে বর্জন করেছি। জাসদ ঐক্যের মর্যাদা রাখবে, পায়ে পা লাগিয়ে ঝগড়া করবেন না।’ আওয়ামী লীগের কারও নাম উল্লেখ না করে তথ্যমন্ত্রী বলেন, ‘আমি জাসদ করি, কিন্তু দলবাজি করি না, পায়ে পা লাগিয়ে ঝগড়া করি না। মারামারি চাই না, আমি শান্তি চাই। তাই বলে জাসদের এটাকে দুর্বলতা ভাববেন না। জাসদের শক্তি আছে, লাঠি আছে। আমরা যদি মনে করি, জাসদের লাঠি যে রাস্তায় যাবে, সেই রাস্তায় আর কেউ থাকবে না।’

বর্তমান সরকারের শরিক জাসদ এবং এর নেতা হাসানুল হক ইনুর আজকের বক্তব্য এলাকায় বেশ আলোচিত বিষয়ে পরিণত হয়। এর পেছনে অবশ্য কারণ রয়েছে।

১ নভেম্বর একই স্থানে মিরপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দলটির সদস্য নবায়ন ও সংগ্রহ উপলক্ষে সভা হয়। ওই সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রধান অতিথি ছিলেন। জনসভায় জাসদ ও হাসানুল হক ইনুর তীব্র সমালোচনা করে বক্তব্য দেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। তাঁরা জাসদকে ‘ঢাল নেই তলোয়ার নেই, নিধিরাম সরদার’ বলেও কটাক্ষ করে বক্তব্য দেন।

এর জবাব দিতে গত শনিবার জাসদের নেতা-কর্মীরা সিদ্ধান্ত নেন, পাল্টা জনসভা ও শোডাউন করবেন। তাই আজ দুপুরের পর থেকেই মিরপুর উপজেলা ফুটবল মাঠ প্রায় ১৫ হাজার নেতা-কর্মী ও সমর্থকে ভরে ওঠে। এ সভাতেও স্থানীয় জাসদের নেতারা আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে বিভিন্ন ধরনের বক্তব্য দেন।

ছবি: তৌহিদী হাসান, সংগ্রহীত 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password