সাব্বিরকে নিয়ে কঠোর হবে বিসিবি

আবারো বিতর্কে জড়ালেন সাব্বির রহমান। এবার বিপিএল-এ নিজেদের দ্বিতীয় ম্যাচ শেষে আম্পায়ারকে অশ্লীল ভাষায় গালি দেন তিনি। কুমিল্লার বিপক্ষে সিলেটের হয়ে মাঠে নেমেছিলেন তিনি। তার ব্যক্তিগত ৩ রানের সময় বোলার মোহাম্মদ নবী এলবিডব্লিউ’র আবেদন করেন। আম্পায়ার মোস্তাফিজুর রহমান লিটু তাতে সাড়া দেন। কিন্তু তা কোনোভাবেই মেনে নিতে পারেননি সাব্বির।
ম্যাচ শেষে আম্পায়াররা যখন হাত মেলাতে যান তখনই লিটুকে সাব্বির অশ্লীল ভাষায় গালি দিতে শুরু করেন। পরে ম্যাচ রেফারি দেবব্রত পালের কাছে আম্পায়াররা বিষয়টি লিখিতভাবে অভিযোগ করলে সাব্বিরের বিরুদ্ধে শাস্তির সিদ্ধান্ত নেন তিনি। লেভেল-২ অপরাধে তার ম্যাচ ফি’র পঞ্চাশ ভাগ জরিমানা করা হয়। এছাড়াও তার নামের পাশে যোগ করা হয় ৩ ডিমেরিট পয়েন্টস। আর একটি পয়েন্ট পেলেই সাব্বির এক বা একাধিক ম্যাচ নিষিদ্ধ হবেন বলে জানিয়েছেন ম্যাচ রেফারি। গেলবার বিপিএল-এ নারী কেলেঙ্কারিতে জড়িয়ে গুনতে হয়েছিল ১৩ লাখ টাকা জরিমানা। এবার তাকে গুনতে হচ্ছে প্রায় দেড় লাখ টাকা।
মাঠে ও বাইরে সাব্বিরের বিতর্কিত ঘটনায় বেশ বিব্রত বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। এ বিষয়ে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘ক্রিকেটারদের এমন আচরণ কোনোভাবে মেনে নেয়ার মতো নয়। আমরা খুব দ্রুতই ক্রিকেটারদের আচরণগত দিকগুলো নিয়ে পদক্ষেপ নেবো। একটা কথা স্পষ্ট করে জানিয়ে রাখি, ক্রিকেটারদের যেই শৃঙ্খলা ভাঙবে তার বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা নেবো। যারা জাতীয় দলকে প্রতিনিধিত্ব করে তাদের আরো সতর্ক হতে হবে।’
গেলবার রাজশাহীতে খেলেছিলেন সাব্বির রহমান। চট্টগ্রামে বিপিএল চলাকালে টিম হোটেলে মেয়ে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। বিপিএল শেষে সেই অভিযোগের সত্যতা পেয়ে তার পারিশ্রমিকের অর্ধেকটাই কেটে নেয়া হয়। রাজশাহীর এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন তার এমন আচরণের কারণেই তাকে দলে না নেয়ার সিদ্ধান্ত নেন তারা।
এছাড়াও জাতীয় দলের সাবেক দুই কোচও সাব্বিরের এমন আচরণের কথা শুনে একই সুরে বলেন, ‘ওর বিষয়ে এখনই যদি কঠোর ব্যবস্থা না নেয়া হয় তাহলে ভবিষ্যতে আরো বড় ঘটনা ঘটিয়ে ফেলবে। এটি কোনো ক্রিকেটারের আচরণ হতে পারে না। বিষয়টি এখনই গুরুত্ব দিয়ে ভাবতে হবে বিসিবিকে। নয়তো এর প্রভাব পড়বে অন্যদের উপর।’

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password