মামলা নিয়ে এর বেশিকিছু আমার বলার নেই

দুদিন আগে ‘চালবাজ’ ছবির শুটিং শেষে ভারত থেকে ঢাকায় ফিরেছেন ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান। তিনি ফেরার আগেই দেশীয় বেশকিছু সংবাদপত্রে তাকে নিয়ে নানান শিরোনামে সংবাদ প্রকাশ হয়েছে। ‘শাকিবের বিরুদ্ধে মানহানি মামলা’, ‘অনুমতি ছাড়া ফোন নাম্বার ব্যবহার করাতে শাকিব খানের বিরুদ্ধে ৫০ লাখ টাকার মানহানি মামলা’সহ বিভিন্ন শিরোনামে সংবাদগুলো প্রকাশ পায়।

মূলত হবিগঞ্জ জেলায় শাকিবের বিরুদ্ধে সম্প্রতি মামলা হয়েছে। মামলার কারণ হিসেবে জানানো হয়, বিনা অনুমতিতে অন্যের মুঠোফোন নম্বর শাকিব তার অভিনীত ছবি ‘রাজনীতি’তে ব্যবহার করেছেন। এ জন্য প্রতারণার অভিযোগে ৫০ লাখ টাকার মানহানির মামলাটি করেছেন মুঠোফোন নম্বরের মালিক জেলার বানিয়াচং উপজেলার যাত্রাপাশা গ্রামের ইজাজুল মিয়া।’

গত রোববার হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শম্পা জাহানের আদালতে মামলাটি দায়ের করেন ইজাজুল। এছাড়া ওই ছবির পরিচালক বুলবুল বিশ্বাস ও ছবির প্রযোজক আশফাক আহমেদকে আসামি করে তাদের বিরুদ্ধেও মামলা করেছেন ইজাজুল। এদিকে ঢাকায় ফেরার পর এ বিষয়ে কথা হয় শাকিব খানের। তিনি আজ বিকালে বলেন, দেখুন, আমি একজন অভিনেতা। আমাকে পরিচালক যেভাবে বলেছেন সেভাবেই আমি ছবিতে সংলাপ দিয়েছি। এ ছবির স্ক্রিপ্ট অনুযায়ী সংলাপ প্রদান করা হয়েছে। আর ছবিটি অনেকদিন আগে মুক্তি পেয়েছে। এখানে আমার দোষ কোথায়। আমি ঠিক বুঝলাম না। মামলার বিষয়টি তো ছবির পরিচালক বা প্রযোজক দেখবেন। আমার দেখার কথা না। এটা নিয়ে এর বেশিকিছু আমার বলার নেই।

এদিকে, শাকিব খান ‘চালবাজ’ এরপর দেশীয় প্রযোজনা সংস্থা হার্টবিট প্রোডাকশনের নাম ঠিক না হওয়া একটি নতুন ছবিতে কাজ করতে যাচ্ছেন। নতুন এ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করবেন শবনম বুবলী। ডিসেম্বর থেকে এ ছবির কাজ শুরু হবে বলে তিনি জানিয়েছেন। উল্লেখ্য, ‘রাজনীতি’ ছবিটি গত রোজার ঈদে মুক্তি পায়। ২ ঘণ্টা ১৬ মিনিটের এ ছবির ২০ মিনিটের সময় শাকিব ও অপু বিশ্বাসের একটি কথোপকথন আছে। যেখানে নায়ক একটি মোবাইল নম্বর নিজের বলে উল্লেখ করেন।

সংলাপটি এমন-নায়িকা অপু বিশ্বাস বলেন, ‘আমার ফেসবুক আইডি যে ‘রাজকুমারী’, তুমি তা জানলে কী করে। জবাবে নায়ক শাকিব বলেন, ‘যেভাবে তুমি জানো আমার মোবাইল নাম্বার ০১৭১৫-২৯৫…।’ কিন্তু প্রকৃতপক্ষে এই মোবাইল নাম্বারটি হবিগঞ্জের বানিয়াচং গ্রামের ইজাজুলের। ছবি মুক্তির দিন থেকে শত শত ফোন আসতে থাকে ইজাজুলের কাছে। সবাই শাকিব খানকে চান।

অতিরিক্ত ফোন আসায় তাকে চাকরি থেকে মহাজন বরখাস্ত করেন। অভাব-অনটনে পড়ে বিক্রি করতে হয় নিজের অটোরিকশাটিও। এমনকি পারিবারিক জীবনেও অশান্তি নেমে আসে বলে অভিযোগ ইজাজুল ইসলামের। আন্তর্জাতিক গণমাধ্যমে বেশ সাড়া ফেলেছে শাকিবের খবরটি। এএফপি, বিবিসি, ডেইলি মেইল, ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস ইউকে-এর সংবাদ সংস্থা ও সংবাদমাধ্যমগুলোয় এখন শাকিব খানের নামে মামলার খবরটি প্রকাশিত হয়েছে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password