খুললো মগবাজার মৌচাক ফ্লাইওভার

অবশেষে উন্মুক্ত হলো দেশের দ্বিতীয় বৃহত্তম উড়াল সড়ক। মগবাজার-মৌচাক-মালিবাগ ফ্লাইওভারটি গতকাল আনুষ্ঠানিকভাবে যান চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে। এর আগে ফ্লাইওভারটির দুটি অংশ যান চলাচলের জন্য উন্মুক্ত করা হয়েছিল।

গতকাল দুপুরে ফ্লাইওভারের উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই ফ্লাইওভারে যানজট নিরসন হবে এবং কর্মচাঞ্চল্য বাড়বে। আওয়ামী লীগ ধারাবাহিকভাবে ক্ষমতায় থাকার কারণেই এই উন্নয়ন কাজ সফলভাবে সম্পন্ন হয়েছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আট দশমিক ৭০ কিলোমিটার দৈর্ঘ্যের এ ফ্লাইওভারের উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় মৌচাকে স্থাপিত অনুষ্ঠান মঞ্চ থেকে মন্ত্রী, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন, আওয়ামী লীগের নেতাকর্মীরা উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হন। এই অনুষ্ঠানের আগে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ধানমন্ডি ও মোহাম্মদপুরে ফ্ল্যাট প্রকল্প এবং মিরপুরে বস্তিবাসীদের জন্য ভাড়া ভিত্তিতে ফ্ল্যাট প্রকল্পের ভিত্তি স্থাপন করেন।

এদিকে প্রায় ছয় বছর ধরে চলা নির্মাণ কাজের পর ফ্লাইওভার খুলে দেয়ায় মৌচাক, মালিবাগ ও মগবাজার এলাকার বাসিন্দা এবং ওই সড়কে নিয়মিত যাতায়াতকারীদের মধ্যে স্বস্তি দেখা দিয়েছে। তারা বলছেন, সড়ক ও ফ্লাইওভারের সুষ্ঠু ব্যবস্থাপনা থাকলে সামনে তারা স্বস্তিতে যাতায়াত করতে পারবেন। এই ফ্লাইওভার নির্মাণের কারণে এ এলাকায় গত কয়েক বছর ধরে সাধারণ মানুষকে সীমাহীন ভোগান্তি পোহাতে হয়।

ময়লা, কাদা, ধুলার পাশাপাশি ভাঙাচুরা সড়কের কারণে দিনভর যানজট লেগে থাকতো সড়কে। এছাড়া সামান্য বৃষ্টি হলেই সড়কে তৈরি হতো জলাবদ্ধতা। জনদুর্ভোগের কারণে ওই এলাকার ব্যবসায়ীরাও পড়েছিলেন ক্ষতির মুখে। ফ্লাইওভার খুলে দেয়ায় দুর্ভোগের শিকার মানুষ এখন স্বস্তির আশা করছেন।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password