আর্জেন্টিনা বিশ্বকাপে

সরাসরিই রাশিয়া বিশ্বকাপে খেলছে আর্জেন্টিনা। প্রায় বাদ পড়তে যাওয়া গতবারের রানার্সআপরা আজ (বুধবার) ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলা নিশ্চিত কররো। আর বিশ্বব্যাপি সমর্থকদের হতাশা আর অনিশ্চয়তার হাত থেকে বাঁচালেন সেই স্বপ্নের নায়ক লিওনেল মেসি। তিনি একাই ৩ গোল করেন। খেলার প্রথম মিনিটেই ইবারার গোলে এগিহয়েছিল স্বাগতিক ইকুয়েডর। কিন্তু ১২ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে সমতায় ফেরান বার্সেলোনা তারকা মেসি।

কিন্তু আজ ব্রাজিলের কাছে হেরে তারা একই পয়েন্টে আছে। আর্জের্ন্টিনার পয়েন্ট এখন হলো ২৮। আর ২৬ পয়েন্ট নিয়ে চারে থাকা কলম্বিয়া পেরুর সঙ্গে ১-১ গোলে ড্র করে ২৭ পন্টে নিয়ে পেয়ে গেছে বিশ্বকাপের টিকিট। এখন পেরুর পয়েন্ট চিলির সমান ২৬ হলেও গোল ব্যবধানে এগিয়ে তারা। ফলে আশা জিইয়ে রইলো। পেরুকে এখন ওশেনিযা অঞ্চলের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিপক্সে প্লেঅফ খেলতে হবে। দক্ষিণ আমেরিকা থেৃকে নিশ্চিত হলো ব্রাজিল, উরুগুয়ে, আর্জেন্টিনা ও কলম্বিয়া।

জ উরুগুয়ে ৪-২ গোলে হারায় বলিয়াকে।এ জয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে তৃতীয় হলো আর্জেন্টিনা। এটিই ছিল এ অঞ্চলের শেষ খেলা। জিততে না পারলেই সরাসরি খেলার সুযোগ হারাতো তারা।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password