অফিসে একঘেয়ামি কাটাবেন যেভাবে…

লাইফস্টাইল ডেস্ক :

প্রতিদিনের একটানা একঘেয়ে কাজে অনেকেরই বিরক্ত লাগে৷ অফিসে সারাক্ষণ একভাবে কাজ করলে ক্লান্তিও আসে৷ সেই ক্লান্তি বা একঘেয়েমি কাটাতে আপনি কিছু কাজ করতে পারেন৷ তাতে আপনার কাজে উৎসাহও বাড়বে৷ তাই একটানা কাজ না করে দেখে নিন, অফিসেই মাঝে মধ্যে কী করতে পারেন আপনি?

গান শুনুন

কাজের ফাঁকে কিছুক্ষণ গান শুনুন। গান আপনার মনকে সতেজ করে তুলবে যা আপনাকে কাজের প্রতি নতুন করে মনোযোগী হয়ে উঠতে সহায়তা করবে।

নিজেকে গোছান

কাজ করতে করতে ক্লান্ত লাগছে? কিছুক্ষণ নিজের ডেস্কটি গোছান। এবার একটি লিস্ট করে ফেলুন যা যা আপনি করতে চান। নিজের লক্ষ্যটাকে আরেকবার মনে করে নিন। জীবনে কী করতে চেয়েছিলেন, কী করবেন তার একটি কর্ম পরিকল্পনা করে ফেলুন। এটি আপনাকে আপনার কাজের প্রতি আরও যত্নশীল করে তুলবে। আপনি কাজে উৎসাহ পাবেন৷

কিছুক্ষণ হাসুন

গান শুনে বা বই পড়ে কাজের প্রতি মনোযোগী হতে না পারলে কোন মজার ভিডিও দেখুন যা আপনাকে কিছুক্ষণ হাসাবে। আর এই হাসি আপনার কাজের ক্লান্তি দূর করে দেবে।

আয়নায় পরিপাটি হোন

ভালো লাগছেনা? ব্যাগে যদি আয়না থাকে অথবা রিফ্রেশরুমে যেয়ে নিজেকে করে নিন সুন্দর ও পরিপাটি। মনে হবে আপনি এখন আবার নতুন করে অফিসে এলেন।শুরু করে দিন কাজ আবার নতুন উদ্যমে।

অন্য বিভাগ থেকে ঘুরে আসুন

আপনার অফিসে অনেকগুলি বিভাগ কাজ করে। নিজের কাজের বিভাগ থেকে বের হয়ে, ঘুরে আসুন অফিসের অন্য কোন বিভাগ থেকে। চাইলে অন্য বিভাগে থাকা আপনার বন্ধুটিকেও কাজে সাহায্য করে আসতে পারেন কিছুক্ষণ৷

নতুন বন্ধু তৈরি করুন

আপনার কাজের জায়গায় আপনার কিছু বন্ধু আছে। তাদের বাইরে নতুন কিছু বন্ধু তৈরি করুন। যাদের সঙ্গে খুব কম কথা বলা হয় তাদের সঙ্গে কথা বলুন। কাজের ফাঁকে ফাঁকে তাদের সঙ্গে কিছুক্ষণ আড্ডা দিন, দেখবেন কাজের একঘেয়েমি অনেকটা কমে গিয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password