অস্ট্রেলিয়ার সিরিজ ড্র

দ্বিতীয় টেস্টের চতুর্থ ইনিংসে জয়ের জন্য অস্ট্রেলিয়ার সামনে টার্গেট দাঁড়ায় ৮৬ রানের। ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অজিরা। ম্যাট রেনশ’ ২২, ডেভিড ওয়ার্নার ৮ ও স্টিভেন স্মিথ ১৬ রানে ফেরেন। এরপর পিটার হ্যান্ডসকম্ব ১৬ ও গ্লেন ম্যাক্সওয়েল ২৫ রানে অপরাজিত থেকে অজিদের জয় নিশ্চিত করেন।
বাংলাদেশ ও অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ইনিংসে যথাক্রমে ৩০৫ ও ৩৭৭ রান করে। ৭২ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ আজ ১৫৭ রানে অলআউট হয়। এতে অস্ট্রেলিয়ার সামনে চতুর্থ ইনিংসে জয়ের জন্য ৮৬ রানের টার্গেট দাঁড়ায়।

এর আগে ৯ উইকেটে ৩৭৭ রান নিয়ে নিজেদের প্রথম ইনিংসে আজ ব্যাটে নামে অস্ট্রেলিয়া। কোনো রান যোগ না করেই শেষ উইকেট হারায় অজিরা। ৭২ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসের শুরুতেই মারাত্মক ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মাত্র ৪৩ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। তবে ষষ্ঠ উইকেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে টাইগাররা। মুশফিকুর রহিম ও সাব্বির রহমান ৫৪ রান যোগ করেন। ব্যক্তিগত ২৪ রানে অবিবেচকের মতো খেলতে গিয়ে ফেরেন সাব্বির। এরপর সপ্তম উইকেটে মুশফিক ও মুমিনুল হক গড়েন ৩২ রানের জুটি। মুশফিক ৩১ রানে ফেরার পর মুমিনুল ফেরেন ২৯ রানে। তবে শেষ পর্যন্ত ১৪ রানে অপরাজিত থাকেন মেহেদি হাসান মিরাজ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি বাংলাদেশ জেতে ২০ রানে। আর চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট সফরকারী অস্ট্রেলিয়া জিতলো ৭ উইকেটে। এতে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ এ ড্র হলো।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password