অভিন্ন প্রস্তাব দেবে ২০ দলীয় জোট

রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) চলমান সংলাপে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিকরা একই প্রস্তাব উত্থাপন করবে। সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত জোটের মহাসচিব পর্যায়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

২০ দলীয় জোটের নিবন্ধিত ৮ দলটি হলো- বিএনপি, বিজেপি, এলডিপি, বাংলাদেশ ন্যাপ, খেলাফত মজলিশ, মুসলিম লীগ (বিএমএল), জমিয়তে ওলামায়ে ইসলাম ও বাংলাদেশ কল্যাণ পার্টি।

জানা গেছে, ইসির সঙ্গে সংলাপে নির্বাচনকালীন সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, বর্তমান সংসদ ভেঙে দেয়া, লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করাসহ কয়েকটি বিষয়ে প্রস্তাবনা দিতে জোর তাগিদ দেয়া হয়েছে জোটের ৮টি দলকে।

বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) খন্দকার লুৎফর রহমান, এলডিপির শাহাদাত হোসেন সেলিম, বিজেপির আবদুল মতিন শৌধ, এনডিপির মনজুর হোসেন ঈসা, জাতীয় পার্টির (কাজী জাফর) এ এস এম শামীম, এনপিপির মোস্তাফিজুর রহমান মোস্তফা, লেবার পার্টির হামদুল্লাহ আল মেহেদী, ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুল করিম ও ইসলামিক পার্টির অ্যাড. আবুল কাশেম প্রমুখ।

রাজনৈতিক দলের সঙ্গে ইসির চলমান সংলাপে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নিবন্ধিত ৮ দল অংশ নেবে। সংলাপে অংশগ্রহণকালে সবার প্রস্তাবনা যাতে একই রকম হয় সে জন্য মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাদের নির্দেশনা দিয়েছেন বলে বৈঠক সূত্রে জানা গেছে।।

 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password