আউট হয়েছেন স্মিথ

প্রথম ইনিংসে বাংলাদেশের সেরা বোলার সাকিব আল হাসান। সাকিবের পাঁচ উইকেটের পাশে তিন উইকেট নিয়ে পার্শ্বনায়ক হতে পারেন মেহেদী হাসান মিরাজ। তবে অস্ট্রেলিয়াকে আসল ধাক্কা কিন্তু দিয়েছেন মিরাজই। দিনের শুরুতেই স্মিথকে ফিরিয়েছেন এই অফ স্পিনার। দিন শেষে সে সাফল্যের কৃতিত্ব অবশ্য অধিনায়ককেই দিচ্ছেন মিরাজ। মুশফিক যে স্মিথকে আউট করার বুদ্ধিটা দিয়েছেন।

দিনের খেলার বাকি তখন মাত্র দুই ওভার। ওপেনিং জুটিতে ৪৩ রান নিয়ে সফরকারী অজিদের তখন চাপে রেখেছে বাংলাদেশ। কিন্তু হঠাৎ খ্যাপাটে শট খেললেন ওপেনার সৌম্য সরকার। অজি বাঁ-হাতি স্পিনার অ্যাশটন অ্যাগারকে ছক্কা হাঁকাতে গেলেন তিনি। এতে সীমানা দড়ির কাছে সৌম্যের দেয়া ক্যাচ লুফে নেন উসমান খাজা।

গতকাল ডেভিড ওয়ার্নারকে ফিরিয়ে দিয়ে ধসের শুরু। আজ স্মিথকে আউট করে নিশ্চিত করেছেন, চাপ নিয়ে দিন কাটাতে হবে অস্ট্রেলিয়াকে। প্রতিপক্ষের অধিনায়ক ও সহ-অধিনায়ককে ফেরানোর এমন কৃতিত্বে তৃপ্ত মিরাজ। তবে টেস্টের র‍্যাঙ্কিং সেরা ব্যাটসম্যানকে আউট করেই তৃপ্তি বেশি পাচ্ছেন। উইকেটটাও পেয়েছেন দুর্দান্ত ডেলিভারিতে। ডাউন দ্য উইকেটে নামা স্মিথকে বোকা বানিয়ে বোল্ড করে।

মিরপুরের উইকেটে অবশ্য স্পিনারদের রাজত্ব চলছে। গত অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচের উইকেটের চেয়েও বেশি স্পিন সহায়ক মনে হচ্ছে এ পিচকে। উইকেট যে স্পিন সহায়ক, সেটা মানছেন মিরাজও। তাই বলে বোলারদের কৃতিত্বকে খাটো করে দেখতে মানা করছেন তিনি, ‘বোলাররা ভালো করছে। পিচ যেমন হোক না কেন, ভালো বল না করলে উইকেট পাওয়া যায় না।

 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password