ঈদেই বাংলাদেশে গোয়েন্দা ফেলুদা

এবারের ঈদেই বাংলাদেশে আসছেন গোয়েন্দা ফেলুদা। সত্যজিৎ রায়ের অমর এই গোয়েন্দা কাহিনি নিয়ে টেলিভিশন ও ওয়েবের জন্য তৈরি সিরিজ দেখা যাবে আসছে ঈদুল আজহাতেই। আজ বুধবার রাজধানীর একটি হোটেল আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশের টেলিভিশনে ফেলুদা সিরিজের তথ্যগুলো জানায় এ দেশে ফেলুদার স্বত্ব কেনা প্রতিষ্ঠান ক্যান্ডি প্রোডাকশনস ও টম ক্রিয়েশনস। কাহিনির জনক ও প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সত্যজিৎ রায়-তনয় সন্দ্বীপ রায়ের কাছ থেকে ফেলুদার কয়েকটি গল্পের স্বত্ব কিনে এই সিরিজ নির্মিত হয়েছে। প্রথম সিজনে দেখা যাবে ‘শেয়াল দেবতা রহস্য’, ‘ঘুরঘুটিয়ার ঘটনা’, ‘গোলকধাম রহস্য’ ও ‘গ্যাংটকে গন্ডগোল’। আপাতত চারটি গল্প নিয়ে কাজ হলেও পরে বাকি গল্পগুলো নিয়ের তৈরি হবে টিভি সিরিজ।

ফেলুদার চরিত্রে এই সিরিজে অভিনয় করছেন কলকাতার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়।সংবাদ সম্মেলনে জানানো হয়, ঈদে চ্যানেল আইতে দেখানো হবে ‘শেয়াল দেবতা রহস্য’ ও ‘ঘুরঘুটিয়ার ঘটনা’। টেলিভিশনের পর দর্শকেরা এ দুটি পর্ব দেখতে পাবেন অনলাইনে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সত্যজিৎ রায়ের সন্তান ও বিখ্যাত চলচ্চিত্র পরিচালক সন্দ্বীপ রায়। তিনি বলেন, ‘আমি খুবই আনন্দিত যে বাংলাদেশে ফেলুদা সম্পূর্ণ নতুনরূপে বানানো হচ্ছে। আজকের যুগের দর্শকেরা পর্দায় বিখ্যাত এই গোয়েন্দা চরিত্রটিকে দেখতে পারবেন এবং আমি বিশ্বাস করি, আগের যুগের পাঠক ও দর্শকদের মতো তাঁরাও ফেলুদা চরিত্রের আকর্ষণে বিমুগ্ধ হবেন।’

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password