পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী আব্বাসি

পানামা পেপার্স মামলায় সুপ্রিম কোর্ট নওয়াজ শরীফকে অযোগ্য ঘোষণা করে শুক্রবার। এরপর পদত্যাগ করেন নওয়াজ। দেশটির প্রেসিডেন্ট মামনুন হুসেইন অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী বেছে নেয়ার জন্য সংসদের অধিবেশন ডাকেন।পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন ক্ষমতাসীন পিএমএল-এন প্রার্থী শহিদ খাকান আব্বাসি। সংসদে ২২১ ভোট পেয়ে তিনি প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। এ খবর দিয়েছে ডন।

এতে, পিএমএল-এন দলের প্রার্থী শহিদ খাকান আব্বাসির প্রতিদ্বন্দ্বি হিসেবে একজন প্রার্থী বেছে নিতে ব্যর্থ হয় বিরোধী দলগুলো। এতে করে আব্বাসির জয় সহজ হয়ে যায়। আব্বাসি পরবর্তী ৪৫ দিন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন। এরপর সরকারের বাকি মেয়াদের জন্য নওয়াজ শরীফের ভাই শাহবাজ শরীফ প্রধানমন্ত্রী পদে নির্বাচিত হবেন বলে আশা করা হচ্ছে। পার্লামেন্টে এদিনের ভোটাভুটিতে আব্বাসির প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে পিপিপির সৈয়দ নাভিদ কমর ৪৭ ভোট পান। আওয়ামি মুসলিম লিগের প্রধান শেখ রশিদ পান ৩৩ ভোট। আর জামায়াতে ইসলামির সাহিবজাদা তরিকুল্লাহ পান মাত্র ৪ ভোট।

প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর আব্বাসি বলেন, ‘গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণের জন্য আপনাদের সবার কাছে আমি কৃতজ্ঞ, সে ভোট আমার পক্ষেই হোক বা বিপক্ষে। আমি পাকিস্তানের জনগনের কাছে কৃতজ্ঞ। জনগনের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কাছে কৃতজ্ঞ।’

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password