বাড়লো সোনার দাম

আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধির কারণে দেশের বাজারে সোনার দাম বাড়লো। মানভেদে ভরিতে সর্বোচ্চ ১ হাজার ২২৪ টাকা বেড়েছে সোনার দাম। নতুন মূল্য শুক্রবার ২৮শে জুলাই থেকে কার্যকর হবে বলে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।  নতুন মূল্য অনুযায়ী, সবচেয়ে ভাল মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম হয়েছে ৪৭ হাজার ১০৬ টাকা। শুক্রবার থেকে ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ৪৫ হাজার ১৮২ টাকা ও ১৮ ক্যারেটের সোনা প্রতি ভরি ৩৯ হাজার ৬৪৪ টাকায় বিক্রি হবে।

এর আগে ভরিপ্রতি দাম ছিল ২২ ক্যারেট ৪৫ হাজার ৮৮২ টাকা, ২১ ক্যারেট ৪৩ হাজার ৮৪১ টাকা ও ১৮ ক্যারেট ৩৮ হাজার ৬৫২ টাকা। ভরিতে ২২ ক্যারেটে ১ হাজার ২২৪ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৩৪১ টাকা ও ১৮ ক্যারেটের ক্ষেত্রে ৯৯২ টাকা বেড়েছে। সোনার দাম বাড়লেও রূপার দাম আগের মতোই আছে। ২১ ক্যারেটের প্রতি ভরি রূপার বর্তমান দাম ১ হাজার ৪৯ টাকা।

বাজুসের কার্যনির্বাহী কমিটি সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়া হয়। আন্তর্জাতিক বাজারে সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের মূল্য নির্ধারণ করে বাজুস।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password