আইফোন ব্যবহারকারীদের জন্য পরামর্শ

সম্ভাব্য হ্যাকিং ঝুঁকি এড়াতে জরুরি পরামর্শ দিয়েছে মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা অ্যাপল। আইওএস ও ম্যাকওএস সফটওয়্যার হালনাগাদ করে নিতে পরামর্শ দিয়েছে প্রতিষ্ঠানটি।

যুক্তরাষ্ট্রের কম্পিউটার নিরাপত্তা সেবাদাতা এক্সোডাস ইনটেলিজেন্সের নিরাপত্তা গবেষক নিতাই আর্টেনসটেইন ওই নিরাপত্তা ত্রুটি বের করেন। তিনি বলেন, যতক্ষণ ওয়াই-ফাই রেঞ্জের মধ্যে অ্যাপলের যন্ত্র থাকবে হ্যাকারদের লক্ষ্যবস্তুতে পরিণত হতে পারে এটি।

ফরচুনের এক প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন, আইপ্যাড ও ম্যাক কম্পিউটার ব্যবহারকারীদের জন্য সম্প্রতি উন্মুক্ত করা নিরাপত্তা প্যাচটি হালনাগাদ করা গুরুত্বপূর্ণ। তা না হলে হ্যাক হওয়ার ঝুঁকিতে পড়তে হতে পারে।

সম্প্রতি অ্যাপল যন্ত্রে ‘ব্রডপন’ নামের একটি নিরাপত্তা ত্রুটি খুঁজে পাওয়া যায়। এর মাধ্যমে অ্যাপল যন্ত্রে বসানো ওয়াই-ফাই চিপ ব্যবহার করে যন্ত্রের নিয়ন্ত্রণ নিতে পারে হ্যাকাররা। নিরাপত্তা প্যাচে ওই নিরাপত্তা ত্রুটির বিষয়টি ঠিক করা হয়েছে।

আইফোন ও আইপ্যাড ব্যবহারকারীরা সেটিংস মেনু থেকে সফটওয়্যার আপডেট অপশনে গিয়ে আইওএস ১০.৩. ৩ সংস্করণটি ইনস্টল করে নিতে পারেন। ম্যাক ব্যবহারকারীরা অ্যাপ স্টোর থেকে আপডেট ট্যাব ব্যবহার করে ম্যাকওএস সিয়েরা ১০.১২. ৬ ডাউনলোড করে নিতে পারেন।

তথ্যসূত্র: আইএএনএস

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password