ভারতের বোলিং কোচ ভরত

প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীর নিয়োগের পর গতকাল বোলিং কোচ হিসেবে ভরত অরুণ এবং সহকারী কোচ হিসেবে সঞ্জয় বাঙ্গারকে নিয়োগ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। অবশেষে ভারতের কোচ নিয়োগের নাটকের অবসান ঘটেছে।

রবি শাস্ত্রীকে নিয়োগ দেয়ার মাধ্যমে একমাস ধরে চলা নাটকের অবসান হয়র  ১১ই জুলাই। কিন্তু একই সঙ্গে আরেকটি নাটকের জন্ম দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। রবি শাস্ত্রীনাম ঘোষণা দেয়ার সঙ্গে সঙ্গে বোলিং পরামর্শক হিসেবে জহির খান এবং বিদেশ সফরে ব্যাটিং পরামর্শক হিসেবে রাহুল দ্রাবিড়ের নিয়োগ দেয়া হয়। কিন্তু চারদিন যেতে না যেতেই ইউটার্ন নেয় তারা। বিসিসিআইয়ের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেশনের (সিওএ) প্রধান বিনোদ রাই জানিয়ে দেন, জহির খান আর রাহুল দ্রাবিড়ের নিয়োগ চূড়ান্ত নয়।

জানা গেছে, জহির খান নয়, বোলিং কোচ হিসেবে রবি শাস্ত্রীর পছন্দ ভরত অরুণ। এর আগে শাস্ত্রী যখন টিম ডিরেক্টর ছিলেন, তখনও বোলিং কোচ ছিলেন অরুণ। প্রসঙ্গত: অনুর্ধ্ব-১৯ দল থেকেই রবি শাস্ত্রী এবং ভরত অরুণ সতীর্থ। গতকাল শাস্ত্রীর সঙ্গে বৈঠক করে চার সদস্যের কমিটি। সেখানে জহির খান ও রাহুল দ্রাবিড়ের জায়গায় ভরত অরুণ ও সঞ্জয় বাঙ্গারের নিয়োগ চূড়ান্ত করা হয়। ভারতীয় কোচিং স্টাফদের সঙ্গে দুই বছরের চুক্তি করা হবে।

বছরে মাত্র ১৫০ দিন পাওয়া যাবে জহির খানকে এ কারণে ভরত অরুণকে বোলিং কোচের দায়িত্ব দেয়া হয়েছে বলে জানিয়েছে বিসিসিআই।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password