এবার ঈদে প্রেক্ষাগৃহে তিন ছবি

ঈদের ছবি মুক্তি চূড়ান্ত। ছবি তিনটি হলো নবাব, বস ২ ও রাজনীতি। ঢাকঢোল পিটিয়ে ঈদের জন্য রংবাজ ছবিটির শুটিং শুরু হলেও শেষ পর্যন্ত মুক্তির মিছিল থেকে ছিটকে পড়েছে এটি।

নবাব

এদিকে তিনটি ছবির জন্য দেশজুড়ে আড়াই শর কিছু বেশি প্রেক্ষাগৃহ প্রস্তুত। ছবি তিনটির পরিবেশক সূত্রে জানা গেছে, সিনেপ্লেক্সসহ ঢাকার সব কটি বড় প্রেক্ষাগৃহই নবাব ও বস ২-এর দখলে। অন্যদিকে ঢাকায় একটিমাত্র বড় হল (যমুনা ব্লকবাস্টার) পেয়েছে রাজনীতি ছবিটি।

যৌথ প্রযোজনার নবাব ও বস ২ ছবি দুটির বাংলাদেশ অংশের প্রযোজক আবদুল আজিজ বলেন, ‘এখন পর্যন্ত নবাব ১২৮টি ও বস ২-এর জন্য ১১০টি হল চূড়ান্ত হয়েছে। শেষ মুহূর্তে হল বাড়তেও পারে।’

বস ২

অন্যদিকে এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত রাজনীতি পেয়েছে ৪০টি প্রেক্ষাগৃহ। ছবিটির পরিবেশক ব্যবস্থাপক এনামুল করিম বলেন, সার্ভার ছাড়া কোনো হলে ছবি মুক্তি দিচ্ছি না আমরা। তা না হলে ছবি পাইরেসি হওয়ার আশঙ্কা আছে। এ পর্যন্ত ৫০টি হল পেয়েছি। ঈদের আগের দিন পর্যন্ত এ ধরনের যে কটি হল পাওয়া যায়।

নবাব ছবিতে শাকিব খানের বিপরীতে আছেন কলকাতার মেয়ে শুভশ্রী। বস ২-তে জিৎ, শুভশ্রী ও ফারিয়া এবং রাজনীতি ছবিতে অভিনয় করেছেন শাকিব খান ও অপু বিশ্বাস। যারা এখনও সিনেমা হলে ছবি নেননি সেসব হলের মালিকরা  চাইলে বাঁকী দিনের মধ্যে ঈদের ছবির জন্য যোগাযোগ করতে পারবেন । তখন হিসেব পাল্টে যাবে। কারণ হিসেব মত এখনও ৩৫টি সিনেমা হলের বুকিং বাঁকী।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password