আগস্টে আসছে নোট ৮

অ্যাপলের নতুন আইফোন বাজারে আসার সম্ভাব্য সময় এ বছরের সেপ্টেম্বর মাস। কিন্তু তার আগেই আইফোনকে ঠেকাতে নোট ৮ স্মার্টফোন বাজারে ছাড়তে পারে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং।

এর আগে কয়েকটি সূত্র জানিয়েছিল, সেপ্টেম্বরে বার্লিনে অনুষ্ঠেয় আইএফএ সম্মেলনে নোট ৮-এর ঘোষণা দেবে স্যামসাং।  নোট ৮ নিয়ে এবার স্যামসাংয়ের প্রত্যাশা অনেক। এর আগে গত বছর নোট ৭ নিয়ে ব্যাপক সমস্যায় পড়তে হয়েছিল প্রতিষ্ঠানটিকে। ব্যাটারিতে আগুন ধরার অভিযোগ ওঠায় বাজার থেকে তা প্রত্যাহার করে নিতে হয়েছিল। এতে প্রতিষ্ঠানটির সুনাম ক্ষুণ্ন হয়েছিল।

গুঞ্জন উঠেছে, ২৬ আগস্ট নিউইয়র্কে এক অনুষ্ঠানে নোট ৮-এর ঘোষণা দিতে পারে বিশ্বের শীর্ষ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। নোট ৮ নিয়ে অবশ্য আনুষ্ঠানিকভাবে স্যামসাংয়ের কাছ থেকে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে দক্ষিণ কোরিয়ার ব্যবসাবিষয়ক ওয়েবসাইট দ্য ইনভেস্টরের তথ্য অনুযায়ী, আগস্টের তৃতীয় সপ্তাহে নিউইয়র্কে একটি আয়োজন করছে স্যামসাং। সেখানেই নোট ৮-এর ঘোষণা আসতে পারে। বর্তমানে অনুষ্ঠানের স্থান ঠিক করছে স্যামসাং।

গুঞ্জন উঠেছে, ওই নোট ৭-এর মডেলগুলোকে আরও ছোট আকারের ব্যাটারি দিয়ে রিফারবিশড করে গ্যালাক্সি নোট এফই নামে বাজারে ছাড়তে পারে স্যামসাং। নোট ৮-এর আগে কয়েকটি দেশের বাজারে ওই ফোনটি দেখা যেতে পারে।

এখন পর্যন্ত নোট ৮ নিয়ে যত তথ্য বের হয়েছে, তার মধ্যে অধিকাংশই গ্যালাক্সি এস ৮ স্মার্টফোনটির সঙ্গে মিলে যায়। এতে ইনফিনিটি ডিসপ্লে যাতে ১৮.৫: ৯ অ্যাসপেক্ট রেশিও থাকবে। সুপার অ্যামোলেড ডিসপ্লের মাপ হবে ৬ দশমিক ৩ ইঞ্চি।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password