ফাইনালে ভারত, বাংলাদেশ বিদায়

শেষ পর্যন্ত ৯ উইকেট হাতে রেখেই ভারত বাংলাদেশের ২৬৪ রান টপকে গেল। দ্বিতীয় উইকেটে রোহিত শর্মা ও বিরাট কোহলির অবিচ্ছিন্ন থেকে শেষ করেন খেলা। ১৭৮ রান তোলেন তারা। রোহিত অপরাজিত থাকেন ১২৭ রানে। ১২৯ বলের ইনিংসে তিনি ১৫ চার ও এক ছক্কা হাঁকান।

ভারতের ৮৭ রানের ওপেনিং জুটি ভাঙলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ১৪.৪তম ওভারে বাংলাদেশের পেসার মাশরাফির ডেলিভারিতে পয়েন্টে মোসাদ্দেক হোসেনের হাতে ক্যাচ দেন শিখর ধাওয়ান। মারকুটে ইনিংসে ৩৪ বলে ৪৬ রান করেন এ ভারতীয় ওপেনার। এতে ধাওয়ান হাঁকান ৭টি চার ও একটি ছক্কা। এতে আসরে সর্বাধিক রান সংগ্রহে বাংলাদেশের ওপেনার তামিম ইকবালকে ছাড়িয়ে যান তিনি। আসরে চার ইনিংসে ধাওয়ানের সংগ্রহ ৩১৭ রান। চার ম্যাচে তামিম ইকবালের সংগ্রহ ২৯৩।

ভারতের টার্গেট ২৬৫ । নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৪ রান করতে পেরেছে বাংলাদেশ। জিততে হলে ভারতকে ২৬৫ রান করতে হবে। ২২৯ রানে ৭ উইকেট হারানোর পর অষ্টম উইকেটে মাশরাফি ও তাসকিন অপরাজিত থেকে ৩৬ রান যোগ করেন। অধিনায়ক মাশরাফি ২৫ বলে ৩০ রান করেন ্টার তাসকিন ১৪ বলে করেন ১০ রান। এর আগে মাহমুদুুল্লাহ ও মোসাদ্দেক সুবিধা করতে পারেন নি। মাহমুদুল্লাহ ২৫ বলে ২১ আর মোসাদ্দেক ২৬ বলে ১৫ রান করেন। ভারতের বুমরাহ, ভুবনেশ্বর ও কেদার যাদব ২টি করে উইকেট নেন।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password