লন্ডনের গ্রেনফেল টাওয়ারে ভয়াবহ আগুন

লন্ডনের পশ্চিমাংশে একটি ২৪তলা আবাসিক ভবন আগুনে জ্বলছে। বিবিসি জানিয়েছে, পশ্চিম লন্ডনের নটিংহিলের কাছে লাটিমার রোডে ২৪তলা গ্রেনফেল টাওয়ারে স্থানীয় সময় মঙ্গলবার রাত ১টা ১৬ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস।

প্রায় ২০০ ফায়ার ফাইটার সেখানে আগুন নেভাতে কাজ করছেন এবং বাসিন্দাদের সরিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে লন্ডন মহানগর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

ওই ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় বেশ কয়েকজন আটকা পড়েছেন বলে জানা গেছে। যদিও উদ্ধারকর্মীরা আটকা পড়াদের বের করে আনতে তৎপরতা অব্যাহত রেখেছেন।

প্রত্যক্ষদর্শীরা বলছে, তারা ছাদের ওপর থেকে আলো নাড়ানো দেখেছে। তাদের ধারণা ভবনের লোকজন ছাদের ওপর থেকে টর্চের আলো দিয়ে সাহায্য চাইছে। আর্তনাদও তারা শুনতে পেয়েছেন। তাদের ভাষ্য অনুযায়ী ছাদে আগুন পৌঁছাতে আর বেশি দেরি নেই।

এদিকে সামাজিক মাধ্যমে অনেকে অগ্নিকাণ্ডের ছবি পোস্ট করেছেন। যাতে আগুনের লেলিহাবিবিসির অ্যান্ডি মুর জানাচ্ছেন, পুরো ভবনটি আগুনে জ্বলছে এবং ভবনটি ধসে পড়ারও আশঙ্কা করা হচ্ছে। ওই ভবনের আগুন নিয়ন্ত্রণে আনতে লন্ডন ফায়ার ব্রিগেড ৪০টি ফায়ার ইঞ্জিন পাঠিয়েছে।ন শিখার সঙ্গে আকাশে কালো ধোঁয়া উড়তে দেখা যাচ্ছে।

প্রাথমিক এ ঘটনা হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি। পাওয়া যায়নি যথাযথ কর্তৃপক্ষের কোনো বক্তব্য। যদিও স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে পুলিশের একটি অসর্শিত সূত্র জানিয়েছে। প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর জানা যায়নি।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password