তারাও এক কাপড়ে উচ্ছেদ হবে: খালেদা জিয়া

যারা এখন বাড়ি দখল ও উচ্ছেদ করছে ভবিষ্যতে তারাও এক কাপড়ে উচ্ছেদ হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে বাড়ি থেকে উচ্ছেদের ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, ব্যারিস্টার মওদুদ ৩০ বছর যাবত বাড়িতে আছেন, আজকে থেকে তাকে রাস্তায় বের করে দিয়েছে। আমার বাড়িতে আমি প্রায় ৪০ বছর যাবত বসবাস করতাম। আমাকে বাড়ি থেকে বের করে দিয়েছে এক কাপড়ে। এদের (ক্ষমতাসীন) যারা বাড়ি-ঘর দখল করেছে, জনগণ তো এদেরকে দেখবেন।

বসুন্ধরা কনভেনশন সেন্টারের ‘পুস্পগুচ্ছ’ হলে বিএনপি সমর্থিত প্রকৌশলীদের সংগঠন এ্যাব-এর ইফতারের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে খালেদা জিয়া এ মন্তব্য করেন। খালেদা জিয়া বলেন, জনগণ সব হিসাব রাখছে। এদেরকেও ওই এক কাপড়ে বাড়ি-ঘর থেকে বিদায় করে দেবে। তারা মনে করে, খুব ভালোভাবে থাকবে। জনগণ এটা হতে দেবে না। আল্লাহ‘তালার একটা বিচার আছে। দেশে বিচার নেই। আজকে আমরা এতো অসহায়। এই যে এতো অত্যাচার-জুলুম হচ্ছে, তার জন্য যে বিচার চাইব, বিচারের জন্য কোর্টে গেলে বিচার নেই। কারণ সেখানেও আওয়ামী লীগের থাবা, তারা থাবা দিয়ে রেখেছে। নিম্ন আদালত পুরো তাদের নিয়ন্ত্রণে।

সেখানে তারা যাকে বলবে, সে নিরাপরাধ হলেও তাকে সাজা দেবে, যে অপরাধী তাকে ছেড়ে দেবে। আপন জুয়েলার্সের ঘটনার প্রসঙ্গ টেনে বিএনপি চেয়ারপারসন বলেন, আপনারা দেখতে পারছেন। যে আপন জুয়েলার্স নিয়ে অনেক ঘটনা আপনারা দেখতে পারছেন। কারণ টাকা-পয়সা লেনদেন হলেই, সোনা-দানা লেনদেন হলেই সবকিছু তদন্ত চেপে যায়।

এখন বুঝতে বাকি থাকে না, এই সোনা পাচারের সঙ্গে আওয়ামী লীগের বড় বড় লোকজন জড়িত। যার জন্য এতো সোনা অবাধে দেশে আসতে পেরেছে। লোক দেখানোর জন্য অল্প কিছু ধরিয়ে দেয়া হয়েছে। এটাই হচ্ছে বাস্তব অবস্থা। বিএনপি চেয়ারপারসন বলেন, দেশের এই অবস্থার পরিবর্তনে সুষ্ঠু নির্বাচন প্রয়োজন। মানুষ আর চলমান অরাজক অবস্থা দেখতে চায় না। মানুষ সামনে পরিবর্তন চায়।

সেজন্য তারা চায় আগামী দিনে একট সুষ্ঠু নির্বাচন চায়। কিন্তু আমরা বলেছি, হাসিনার অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না। নির্বাচন কমিশন চাইলেও তার সুষ্ঠু হবে না। সেজন্য প্রয়োজন হাসিনাকে ক্ষমতা সরিয়ে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। এ সময় নির্বাচন কমিশনকে সরকারের প্রভাবমুক্ত হয়ে নিরপেক্ষভাবে কাজ করার আহবানও জানান বিএনপি চেয়ারপারসন।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password